Ajker Digonto
শুক্রবার , ১ জুলাই ২০১৬ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

চার্চের পুরোহিতকে জঙ্গী গোষ্ঠীর হুমকিঃ পুলিশের অসহযোগিতা

প্রতিবেদক
Staff Reporter
জুলাই ১, ২০১৬ ১২:৫৬ পূর্বাহ্ণ

threat to Saimon halder11112017_0001এবার ইসলামি মৌলবাদীদের হুমকির মুখে পড়লেন সেভেন্থ ডে এডভান্টিস্ট চার্চের পুরোহিত সায়মন হালদার। ইসলামী খেলাফত মুজাহিদিন বাংলাদেশ (আইকেএমবি) নামের কুখ্যাত এক জঙ্গি সংগঠন শায়ক মোসাদ্দেক আল আরবী নামে গত ২৭ জুন তারিখে মংলা থানার অন্তর্গত নারিকেল তলা-র একটি খ্রিস্টান সেভেন্থ ডে এডভান্টিস্ট চার্চের পুরোহিত সায়মন হালদার-কে চিঠির মাধ্যমে পরিবার সহ হুমকি দিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায় এর আগেও এই সংগঠনটি খ্রিস্টান রেস্টুরেন্ট মালিকদের নানাভাবে হুমকি দিয়েছে। তাদের হুমকির চিঠিগুলো পড়ে জানা যায় তারা বাংলাদেশের খ্রিস্টান ও সংখ্যালঘু ধর্মাবলম্বীদের হত্যা করে ইসলামের খেলাফত প্রতিষ্ঠা করতে চায়।

আমাদের প্রতিবেদক জনাব সায়মন হালদারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, তিনি অত্যন্ত আতংকে দিনানুপাত করছেন এবং কোন একটি স্থানে স্থায়ী ভাবে থাকছেন না। তার পরিবার পরিজনের নিরাপত্তা নিয়ে তিনি অত্যন্ত উদ্বিগ্ন বলেও এই প্রতিবেদককে জানান। তিনি আরো বলেন “বাংলাদেশে যেভাবে সংখ্যালঘুদের উপর অত্যাচার ও নির্যাতন চলছে তাতে এই প্রাণটা যতদিন থাকে ততদিনই বোনাস। জানিনা ইশ্বর কতদিন বাঁচিয়ে রাখবে”

এই ব্যাপারে উক্ত থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন যে পুরোহিত সাহেব একটি জিডি করেছেন এবং তার নিরাপত্তার ব্যাপারে তারা দেখছেন। তবে তিনি এও বলেন যে নিজের নিরাপত্তা নিজেকেই করতে হয় কেননা মংলা থানাতে লোকবল অত্যন্ত অপ্রতুল এবং এত কম লোকজন দিয়ে কাউকে ২৪ ঘন্টা নিরাপত্তা দেয়া সম্ভব নয়।

এই হুমকির ব্যাপারে জেলা প্রশাসক জাহাংগীর আলমকে  প্রশ্ন করা হলে তিনি এই ব্যাপারে কোনো মন্তব্য করবেন না বলে আমাদের এই প্রতিবেদককে বলেন।

ঘটনাটি এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে।

সর্বশেষ - অন্যান্য