Ajker Digonto
সোমবার , ২৮ অক্টোবর ২০১৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

এ বি সি : ফলশ্র“তিতে ডি— জেনারেল ইবরাহিম

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৮, ২০১৩ ১১:৪৪ পূর্বাহ্ণ
এ বি সি : ফলশ্র“তিতে ডি— জেনারেল ইবরাহিম

General Ibrahim Picture-10
পোর্টাল বাংলাদেশ ডেস্ক।
২৮ অক্টোবর রাত রাত ১২:১০ মিনিটের জিটিভির লাইভ অনুষ্ঠানে অঞ্জন রায়ের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান, অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বীর প্রতীক, শিল্পমন্ত্রী দিলীপ বড়–য়া ও চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী হাবিবুর রহমান। আলোচনায় জেনারেল ইবরাহিম বলেন, ১৯৯৬ সালের তৎকালীন বিরোধী দল যে সব রাজনৈতিক দৃষ্টান্ত স্থাপন করেছে, সেটাই এখন দেশে চলছে। এখন যুগ পাল্টিয়েছে, ১৯৫২ সালে যে নিয়মে আন্দোলন হয়েছে, সেই নিয়মে এখন আন্দোলন সম্ভব নয়।
২য় প্রজন্মের রাজনীতিতে অর্থাৎ ১৯৯১ সালের পর দেশের বিরোধী দলের রাজনীতিতে কী ভূমিকা থাকা দরকার তা আওয়ামী লীগই দেখিয়ে গেছে। দেশের বর্তমান রাজনৈতিক অস্থিরতায় বর্তমান বিরোধী দলের  ভূমিকা নেই। তারপরও বিরোধীদল সরকারকে বুঝাতে চেয়েছে, এই সমস্যাটির সমাধান হওয়া উচিত। কিন্তু এতদিন ধরে সরকার কেন সমস্যার সমাধান করলেন না তা ভাববার বিষয়। অথবা সরকার চাচ্ছে এই সমস্যা এড়িয়ে যেতে, অর্থাৎ সমস্যা সমাধানের পথে না গিয়ে অন্য রাস্তায় যাওয়ার চেষ্টা করছে। অর্থাৎ এমন পরিস্থিতি সৃষ্টি করতে চাচ্ছে যেন বিরোধী রাজনৈতিক শিবিরকে অন্ধকারে রেখে জাতীয় নির্বাচন করে ফেলবে। যদি সরকার এমন কিছু করতে চায় তাহলে সেটা দেশের জন্য মারাত্মক পরিণতি বয়ে আনবে।
জেনারেল ইবরাহিম বলেন, আমি চাই নির্বাচনের মাঠ সবার জন্য সমান হোক। অসমান মাঠে খেলা সম্ভব নয়। বিশেষ করে রেফারী যদি নিরপে না হয় তাহলে তো খেলা সম্ভবই নয়।

সর্বশেষ - বিনোদন