Ajker Digonto
বুধবার , ২৭ জানুয়ারি ২০১৬ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

৩০ ভাগ সচিবালয় ভাতা চায় কর্মকর্তা-কর্মচারীরা

প্রতিবেদক
Staff Reporter
জানুয়ারি ২৭, ২০১৬ ৯:৩৫ অপরাহ্ণ

মূল বেতনের শতকরা ৩০ ভাগ সচিবালয় ভাতা দাবি করেছে বাংলাদেশ সচিবালয় কর্মকর্তা ও কর্মচারী ঐক্য পরিষদ।

একইসঙ্গে সচিবালয়ের ব্যক্তিগত কর্মকর্তা (পিও) এবং প্রশাসনিক কর্মকর্তাদের (এও) পদ ১০ম থেকে ৯ম গ্রেডে উন্নীতকরণ এবং টাইমস্কেল-সিলেকশন গ্রেড পুনর্বহালের দাবি জানানো হয়েছে।

এ সব দাবির প্রতি সমর্থন জানিয়েছে সচিবালয় অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার্স অ্যাসোসিয়েশন এবং সচিবালয় পার্সোনাল অফিসার্স অ্যাসোসিয়েশন।

পরিষদের মহাসচিব মো. রুহুল আমিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সঙ্গে প্রধানমন্ত্রীর সাবেক এপিএস-১ ও স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মো. খাইরুল ইসলামের নেতৃত্বে বৈঠক করেন সংগঠনগুলোর নেতারা।

এ সময় উপস্থিত ছিলেন ঐক্য পরিষদের সভাপতি মো. মজিবুর রহমান, সাবেক সভাপতি মো. হাসান ইমাম, মহাসচিব মো. রুহুল আমিন, কেন্দ্রীয় নেতা মো. গোলাপ মিয়া, আলাউদ্দিন হাওলাদার, আনিসুল হক, তোফায়েল আহমেদ, এসএম জাকারিয়া, রওশন-আরা-দিনা, মো. হেলাল উদ্দিন, মো. বদরুল হায়দার চৌধুরী, মিজানুর রহমান, নাসিমা আক্তার, মোহাম্মদ আলী, জামসেদ আলম, মো. আবদুল কুদ্দুছ প্রমুখ।

বৈঠককালে তারা জনপ্রশাসন সচিবকে জানান, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ইতিমধ্যে এও/পিওদের ১০ম গ্রেড হতে ৯ম গ্রেডে উন্নীতকরণের বিষয়ে নির্দেশনা দিয়েছেন।

সচিবালয় ভাতা চালুর দাবি জানিয়ে তারা বলেন, সংসদ সচিবালয়ের ন্যায় ইতিমধ্যে আইন মন্ত্রণালয়ের লেজিসলেটিভ বিভাগে এ ভাতা চালু করা হয়েছে।

ড. কামাল নাসের চৌধুরী তাদের দাবিগুলো প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে বাস্তবায়ন করার আশ্বাস দিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সর্বশেষ - অন্যান্য