Ajker Digonto
শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি ২০১৮ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

ইসলাম ধর্ম নিয়ে কটুক্তি করায় ২৮ জনের বিরুদ্ধে মামলা

প্রতিবেদক
Staff Reporter
ফেব্রুয়ারি ১৬, ২০১৮ ১১:১৬ পূর্বাহ্ণ

aibইসলাম ধর্মের বিরুদ্ধে কটুক্তি করার অভযোগে গত সোমবার ১২ ই ফেব্রুয়ারী ২০১৮ ইং তারিখে সর্বমোট ২৮ জনের বিরুদ্ধে ঢাকার ম্যাজিস্ট্রেট আদালতে একটি ধর্ম অবমাননার মামলা হয়েছে। আদালত সূত্রে জানা যায় যে হাবিবুর রহমান নামে এক ব্যাক্তি সভার আমলী আদালতে এই মামলাটি দায়ের করেন যেখানে মূল আসামী ইয়াজ কাওসার নামে একজন লেখককে করা হয়েছে। এই প্রতিবেদকের মাধ্যমে আরো জানা যায় যে, এথিস্ট ইন বাংলাদেশ নামে একটি ম্যাগাজিনের ৪র্থ সংখ্যায় কিছু আর্টিকেলের জন্য এই পুরো ম্যাগাজিনের সকল লেখক, কর্মচারী প্রত্যেকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মূল আসামী ইয়াজ কাওসারের বিরুদ্ধে এর আগেও ধর্ম অবমানার নানাবিধ অভিযোগ ছিলো বলে বাদী পক্ষ থেকে জানানো হয়।

খোঁজ নিয়ে জানা যায় হেফাজত ইসলামের সাভার শাখার কর্মী হাবিবুর রহমান এলাকায় একজন অত্যন্ত প্রভাবশালী ব্যাক্তি হিসেবে পরিচিত। গত ৫-ই মে ২০১৩ সালে হেফাজতের সাভার শাখার নেতৃত্বে তিনিই ছিলেন বলে আমাদের এই প্রতিবেদক জানান।

এথিস্ট ইন বাংলাদেশ একটি নাস্তিক্যবাদী ম্যাগাজিন যারা তাদের ম্যাগাজিনে ইসলাম ধর্মকে অত্যন্ত তীব্র ভাষায় আক্রমণ করে থাকেন। দীর্ঘ দিন ধরেই তারা ইসলামের বিরুদ্ধে লিপ্ত রয়েছেন বলে জানা যায় এবং এই ব্যাপারে তাদের বিরুদ্ধে একাধিক মাওলাও দায়ের করা হয়েছে বলে আমাদের আদালত প্রতিনিধি জানান। উক্ত আলোচ্য মামলায় মূল আসামী ইয়াজ কাওসার সহ এই ম্যাগাজিনের সম্পাদক আরিফুর রহমান, প্রকাশনা প্রতিষ্ঠান সেকুলার পাবলিশার্স সহ আরো বাকীদের বিরুদ্ধেও ধর্ম অবমাননার অভিযোগ আনা হয়। এরা হচ্ছেন, পিনাকী দেব অপু , রিয়ানা ট্রিনা, আবু তাহের মুহাম্মদ মুস্তাফা, আদনান সাকিব, শাহাদাত হোসেন, সৈয়দ ইশতিয়াক হোসেন শাওন, এমডি আব্মোঃদুল্লাহ আল হাসান, তোফায়েল হোসেন, রুজভেল্ট হালদার, আবু হানিফ, সৈয়দ মোহাম্মদ সজীব আবেদ , এম ডি মেহেদী হাসান, সৈয়দ সানভী অনিক হোসেন,নাঈমুল ইসলাম, কাজী মোঃ সাইফুল হক ,আশেফ আবরার টিটু , হুসেইন মোহাম্মদ পারভেজ, মিল্টন কুমার দে, তামজিদ হোসেন, সিদ্দিকুর রহমান প্রমুখ।

এই ব্যাপারে হাবিবুর রহমানের সাথে যোগাযোগ করা হলে তাঁর মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সাথে যোগাযগ করা হলে কোনো কর্মকর্তাই এটি আদালতের বিষয় বলে মন্তব্য করেন।

এই মামলা নিয়ে আদালত পাড়ায় বেশ উত্তেজনা দেখা যায়। শত শত হেফাজতের কর্মীরা এদিন আদালত প্রাঙ্গনে উপস্থিত ছিলেন এবং এই সময়ে নারায়ে তাকবীর স্লগান দিয়ে কিছু গাড়ি ভাংচুরের ঘটনাও ঘটে।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত