Ajker Digonto
শুক্রবার , ৬ এপ্রিল ২০১২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

হালুয়াঘাটে মৃত ভাইয়ের জমি দখল, পালিয়ে বেড়াচ্ছেন পরিবারের সদস্য

প্রতিবেদক
Staff Reporter
এপ্রিল ৬, ২০১২ ৬:১১ পূর্বাহ্ণ

সম্প্রতি ময়মনসিংহের গাজিরভিটা ইউনিয়নের হালুয়াঘাট উপজেলায় প্রয়াত আব্দুর রশিদ সরকার-এর জমি জোরজবরদস্তি পূর্বক দখল করে নেন তারই আপন ভাই আব্দুল হামিদ ও আব্দুল জলিল।

খোঁজ নিয়ে জানা যায় দীর্ঘ দিন যাবত আব্দুল হামিদ ও আব্দুল জলিল তাদের মৃত ভাই আব্দুর রশিদ সরকার -এর পরিবারের সদস্যদের নানা ভাবে হুমকি দিয়ে আসছিলেন, যাতে তারা আব্দুর রশিদ -এর হালুয়াঘাট উপজেলার জমিটি ছেড়ে দেন। কিন্তু হুমকি ধামকিতে কাজ না হওয়ায় শেষ পর্যন্ত তারা জোর করেই জমিটি দখল করে নেন।

আমাদের এ প্রতিবেদক সরেজমিনে রিপোর্ট করতে গিয়ে আমাদের জানান, দখলকৃত জমিটির মুল মালিক প্রয়াত আব্দুর রশিদ, এবং তাঁর অবর্তমানে উত্তরাধিকার সূত্রে জমিটির বর্তমান মালিকানা তাঁর পরিবারের সদস্যদের। প্রয়াত আব্দুর রশিদ -এর পরিবারে আছেন তাঁর স্ত্রী সাবিনা সুলতানা, তাঁর দুই ছেলে মুহাম্মদ সজিবুল সরকার এবং সামিউল আলম। সজিবুল সরকার বর্তমানে যুক্তরাজ্যে বসবাস করছেন।

আরও জানা যায়, জমি দখলের এই ঘটনায় প্রত্যক্ষ মদদ দেন হালুয়াঘাট থানার বর্তমান সংসদ সদস্য জুয়েল আরেং। তিনি একজন সরকারদলীয় আওয়ামীলীগ নেতা। এবং তাঁর প্রভাবেই আব্দুল হামিদ ও আব্দুল জলিল জমি দখলের এ কাজটি করতে সক্ষম হন। এতে তাদের সাথে আরও যোগ দেন তাদের আরও দুই ভাই বাবুল হোসেন এবং লিয়াকত আলি, এবং আব্দুর রশিদ সরকারের কাকাতো ভাই দেলোয়ার হোসেন। উল্ল্যেখ্য যে দেলোয়ার হোসেন বর্তমানে গাজিরভিটা ইউনিয়নের সভাপতি।

এ ঘটনায় স্থানীয়দের সাথে যোগাযোগ করলে জানা যায় আব্দুল হামিদ ও আব্দুল জলিল তাদের মৃত ভাই আব্দুর রশিদ সরকার -এর জমির জের ধরে মৃত আব্দুর রশিদ সরকারের পরিবারের সদ্যসদ্যের দীর্ঘদিন যাবত উত্যক্ত করে আসছিলেন এবং নানা ভাবে হুমকি দিয়ে আসছিলেন। এবং শেষ পর্যন্ত ক্ষমতার অপব্যবহার করে জমিটি জোরপূর্বক নিজেদের দখলে নিয়ে নেন। তাদের ভয়ে মৃত আব্দুর রশিদ সরকার -এর পরিবারের সদস্যরা বর্তমানে নিজের জীবন বাঁচাতে পালিয়ে বেড়াচ্ছেন। তারা আরও জানান স্থানীয় এম্পি জুয়েল আরেং এবং ইউনিয়ন সভাপতি দেলোয়ার হোসেনের প্রত্যক্ষ মদদে আব্দুল হামিদ ও আব্দুল জলিল তাঁর মৃত ভাই আব্দুর রশিদ সরকার -এর জমিটি জবর দখল করতে সক্ষম হয়েছেন।

এই প্রতিবেদক আরও জানতে পারেন যে, এ ঘটনায় উচ্চ পর্যায়ের রাজনৈতিক ব্যক্তিরা জড়িত থাকার কারনে স্থানীয় পুলিশ এ বিষয়ে কোন হস্তক্ষেপ করছেন না। এ বিষয়ে হালুয়াঘাট থানার অফিসার ইনচার্জ এর সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে পারবেন না বলে জানান।

এ বিষয়ে হালুয়াঘাট ইউনিয়ন এর সভাপতি দেলোয়ার হোসেন এর সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁর সহকারী জানান “তিনি (দেলোয়ার হোসেন) বর্তমানে অসুস্থ আছেন এবং এ বিষয়ে কোন কথা বলতে পারবেন না।”

সর্বশেষ - অন্যান্য