Ajker Digonto
শুক্রবার , ৮ জুন ২০১৮ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

স্যরি বললেন অর্থমন্ত্রী

প্রতিবেদক
Staff Reporter
জুন ৮, ২০১৮ ১১:২৪ পূর্বাহ্ণ

বাজেটোত্তর সংবাদ সম্মেলনে দারিদ্র বৃদ্ধি ও বিমোচন নিয়ে এক সাংবাদিকের প্রশ্নে ক্ষুব্দ হন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। পরে তিনি সেজন্য আবার দুঃখও প্রকাশ করেছেন।

অর্থমন্ত্রী বলেন, ‘‘বাংলাদেশ যখন হলো, তখন  বিশ্ব আমাদের ভিক্ষুক বলতো। এখন আর সেটা কেউ বলে না। এখন বলছে, বাংলাদেশ হলো উন্নয়নের একটা মডেল। সেই উন্নয়নের মডেল যে দেশ, সেদেশের সম্পর্কে আপনাদের ‘দারিদ্র বাড়া এবং দারিদ্র বিমোচনের প্রশ্ন’ নিয়ে এটা নিশ্চয় মন্তব্য ছিল— এগুলো একেবারে অমূলক। একেবারে বাস্তবতা বিবর্জিত। সেই কারণে আমি একটু ক্ষুব্দ হয়েছিলাম। আই  অ্যাম ভেরি স্যরি ফর দ্যাট।’’

শুক্রবার (৮ জুন) দুপুর পৌনে তিনটায় ঢাকার ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৮-১৯ অর্থবছরের বাজেটোত্তর সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন অর্থমন্ত্রী।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন— পরিকল্পনামন্ত্রী আহম মুস্তাফা কামাল, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম. এ. মান্নান, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ড. মশিউর রহমান, জাতীয় সংসদের ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়া, চিফ হুইপ আসম ফিরোজ, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, অর্থ মন্ত্রণালয়ের সচিব মোসলেম চৌধুরী।

সর্বশেষ - অন্যান্য