Ajker Digonto
শুক্রবার , ১৪ অক্টোবর ২০২২ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

টি-২০ বিশ্বকাপের প্রায় ৬ লক্ষ টিকিট শেষ

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
অক্টোবর ১৪, ২০২২ ১১:৫৭ পূর্বাহ্ণ

প্রথম রাউন্ডের ৮ দলকে নিয়ে রবিবার (১৬ অক্টোবর) শ্রীলঙ্কা-নামিবিয়ার ম্যাচ দিয়ে পর্দা উঠছে এবারের টি-২০ বিশ্বকাপের। ম্যাচ মাঠে গড়ার আগেই প্রায় ৬ লক্ষ টিকিট শেষ হয়ে গেছে। শুক্রবার (১৪ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

এবারের টি-২০ বিশ্বকাপে মোট ১৬ টি দল অংশগ্রহণ করছে। তবে, যথারীতি দর্শক চাহিদার শীর্ষে দুই চির প্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান ম্যাচ। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এমসিজি) ২৩ অক্টোবর মুখোমুখি হবে দুইদল। এই ম্যাচের টিকিট গত মাসে বিক্রির শুরুর ১০ মিনিটেই শেষ হয়ে যায়।

ভারত-পাকিস্তানের পর দর্শক চাহিদার শীর্ষে রয়েছে তাসমান পাড়ের দুই দেশ অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ম্যাচের টিকিট। ২২ অক্টোবর সিডনি ক্রিকেট গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে এই দুই দলের ম্যাচ।

দর্শক চাহিদার শীর্ষে থাকা ম্যাচগুলোর মধ্যে রয়েছে বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার ম্যাচ। ২৭ অক্টোবরের এই ম্যাচটি অনুষ্ঠিত হবে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে। শেষ হয়ে গেছে ম্যাচটির সব টিকিট।

এছাড়াও ২৭ অক্টোবরের আরও একটি ম্যাচের সব টিকিট বিক্রি হয়ে গেছে। এই ম্যাচের ভারতের বিপক্ষে লড়বে প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপের রানার আপ দল। বিশ্বকাপের ম্যাচগুলোকে ঘিরে দর্শকদের এমন সাড়া পেয়ে বেশ খুশি আয়োজকরা। বিশ্বকাপের সিইও মিচেল এনরাইট বলেন, ‘টি-২০ বিশ্বকাপ বিশ্বের অন্যতম বৃহৎ ক্রীড়া টুর্নামেন্ট। এই রোববার গিলংয়ে টুর্নামেন্টের প্রথম দিন এবং পরের সপ্তাহে সুপার টুয়েলভের প্রথম দিনের খেলা দেখতে দর্শকেরা যে বিপুল আগ্রহ দেখিয়েছেন, তাতে আমরা অভিভূত। স্টেডিয়াম ভর্তি ক্রিকেট দেখাটা সত্যিই দারুণ।’

এবারের টি-২০ বিশ্বকাপের প্রথম রাউন্ড ও সুপার টুয়েলভের ম্যাচগুলোর টিকিটের মূল্য ১৬ বছরের কম বয়সীদের জন্য সর্বনিম্ন ৫ ডলার ও প্রাপ্তবয়স্কদের জন্য ২০ ডলার।

সর্বশেষ - অন্যান্য