Ajker Digonto
শনিবার , ২২ অক্টোবর ২০২২ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

উন্নয়ন চ্যালেঞ্জ মোকাবিলায় বেসরকারি খাতের সহযোগিতা অপরিহার্য

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
অক্টোবর ২২, ২০২২ ১২:০৭ অপরাহ্ণ

রাজধানীতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ও এসডিজি অর্জনে বেসরকারি খাতের সহযোগিতা অপরিহার্য। বৃহস্পতিবার (২০ অক্টোবর) ঢাকার একটি হোটেলে ‘মিট অ্যান্ড গ্রিট’ শীর্ষক এক সেমিনারে বক্তারা এসব কথা বলেন।

রাজধানীতে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং এসডিজি অর্জনে বেসরকারি খাতের ভূমিকা নিয়ে অনুষ্ঠিত সেমিনারে বক্তারা বলেন, এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের জন্য প্রয়োজনীয় আর্থিক ও প্রযুক্তিগত সহায়তা প্রদানের জন্য অফিশিয়াল ডেভেলপমেন্ট অ্যাসিস্ট্যান্স (ওডিএ) প্রদান কখনোই যথেষ্ট হবে না।

একইসঙ্গে উন্নয়ন চ্যালেঞ্জ মোকাবেলায় বেসরকারি খাতের সহযোগিতা অপরিহার্য বলেও মন্তব্য করেন তারা। জাতিসংঘের উন্নয়ন লক্ষ্যমাত্রা ‘অংশীদারত্বের মাধ্যমে অভিন্ন লক্ষ্য অর্জন’–এর জন্য ঐক্যবদ্ধ উদ্যোগের ওপরও গুরুত্বারোপ করা হয় সেমিনারে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা এবং এসডিজি অর্জনে বেসরকারি খাতের ভূমিকা নিয়ে আলোচনার জন্য বিভিন্ন ব্যবসায়িক খাতের প্রায় ৪০ জন উচ্চপদস্থ কর্মকর্তাকে নিয়ে এ সেমিনারের আয়োজন করে সুইসকন্ট্যাক্ট বাংলাদেশ। সেখানে জাতিসংঘের উন্নয়ন লক্ষ্যমাত্রা ‘অংশীদারত্বের মাধ্যমে অভিন্ন লক্ষ্য অর্জন’–এর জন্য ঐক্যবদ্ধ উদ্যোগের ওপর গুরুত্বারোপ করেন বক্তারা।

সর্বশেষ - অন্যান্য