Ajker Digonto
শুক্রবার , ২ ডিসেম্বর ২০২২ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বিএনপি-জামায়াতের চলাফেরা জঙ্গিদের নিয়ে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
ডিসেম্বর ২, ২০২২ ১২:৪৭ অপরাহ্ণ

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, ২০১৪ সালে বিএনপি যেভাবে পেট্রোল বোমা মেরেছে, তাতে শুধু আওয়ামী লীগের লোক নয়, বিএনপির লোকও ঝলসে গেছেন, মারা গেছেন। তারা আবার সন্ত্রাসীদের নিয়ে হুমকি দিচ্ছেন। জঙ্গিদের নিয়েই বিএনপি-জামায়াতের চলাফেরা।

তিনি বলেন, যারা ইতোপূর্বে ব্যর্থ হয়েছে, খুন-খারাপি, জঙ্গিবাদ, চুরি ডাকাতি করেছে, সেই বিএনপি এখন আন্দোলনের হুমকি দিচ্ছে। মানুষ তাদের সেই আন্দোলন-সংগ্রামের ডাকে সাড়া দেবে না।

শুক্রবার দুপুর ১২টার দিকে মেহেরপুর কলেজ মোড়ে আয়োজিত একটি প্রকল্পের নির্মাণকাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের আমল ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত অন্ধকার যুগে মানুষ সন্ধ্যার পর বাইরে বের হতে পারতো না। আতঙ্কের মধ্যে থাকতো। মানুষ গ্রামে থাকতে চাইতো না। অথচ এখন মানুষ গ্রামেই ফিরে গিয়ে বাড়ি তৈরি করছেন। কারণ এখন গ্রাম আর সেই গ্রাম নেই, গ্রাম এখন শহরে পরিণত হয়েছে। গ্রামগুলো এখন দৃষ্টিনন্দন প্রাকৃতিক দৃশ্যের ছবির মতো। কৃষকরা ঘরের দরজা খোলা রেখে ঘুমাতে পারছেন। মাঠের মেসিন আর গোয়ালের গরু চুরি হচ্ছে না। এখন মানুষ চরম নিরাপত্তার মধ্যে আছেন।

তিনি আরও বলেন, রাস্তা হলো উন্নয়নের প্রতীক। যে এলাকার যত রাস্তা হবে, যোগাযোগ উন্নত হবে, সেই এলাকা তত উন্নত হবে। পর্যন্ত সড়ক নির্মাণ ও মেরামতের ফলে গ্রামাঞ্চলের মানুষের জীবনমান বৃদ্ধি পাচ্ছে। আমাদের দৈনন্দিন কাজগুলো সহজ করতে পারছি। রাস্তা-ঘাটের উন্নয়নের ফলে যোগাযোগ ও আইন-শৃঙ্খলার ব্যাপারে নিরাপদ এলাকা হিসেবেও প্রতিষ্ঠিত করতে পারছি।

ফরহাদ হোসেন বলেন, ২০১৪ সালের পর থেকে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলায় স্থানীয় সরকার মন্ত্রণালয়ের মাধ্যমে ৪৩৮ কোটি ৪ লাখ টাকা ব্যয়ে ইউনিয়ন ও গ্রামের বিভিন্ন রাস্তা নির্মাণ ও মেরামত করা হয়েছে। এখন কৃষকদের সরাসরি উপকার করার জন্য মাঠের রাস্তাগুলোর কাজ করা হচ্ছে। রাস্তার উন্নয়ন হলে কৃষকরা তাদের ফসল দ্রুত বিক্রি করতে পারেন এবং ন্যায্যমূল্য পাচ্ছেন। রাস্তা-ঘাট ভালো হওয়ার ফলে কৃষকদের জমির দামও বেড়েছে।

তিনি বলেন, মুজিবনগর ঘিরে অনেক পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। মেহেরপুর এখন বাংলাদেশের উন্নয়নের রোল মডেল। এই জেলাকে সাজাতে অনেক বড় পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে।

সর্বশেষ - অন্যান্য