Ajker Digonto
বুধবার , ৩ মে ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

প্রজাতন্ত্রের কর্মচারী জনগণের সেবক, প্রভু নয়: রাষ্ট্রপতি

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
মে ৩, ২০২৩ ১:২৬ অপরাহ্ণ

দায়িত্ব পালনের প্রতিটি স্তরে নিরপেক্ষতা, স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

বুধবার (৩ মে) বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের সাথে শুভেচ্ছা বিনিময়কালে রাষ্ট্রপতি এই নির্দেশনা দেন।

রাষ্ট্রপতি হিসেবে দায়িত্ব গ্রহণের পর বঙ্গভবনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে এই প্রথম শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

অনুষ্ঠানে দেয়া দিকনির্দেশনা মূলক ভাষণে রাষ্ট্রপতি বলেন, সরকারের আইন, বিধি-বিধান ও জনস্বার্থকে গুরুত্ব দিয়ে দায়িত্ব পালন করতে হবে। প্রজাতন্ত্রের কর্মচারী জনগণের সেবক, প্রভু নয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন জনগণ যাতে সহজেই তাদের প্রত্যাশিত সেবা পায় সেদিকে খেয়াল রাখতে হবে।

বঙ্গভবনের ইতিহাস তুলে ধরে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আশা করেন বঙ্গভবনের ভাবমূর্তি উজ্জ্বল করতে কর্মকর্তা-কর্মচারীরা নিজ নিজ দায়িত্ব নিষ্ঠা, সততা ও আন্তরিকতার সাথে পালন করবেন।

রাষ্ট্রপতি আরো বলেন, ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কুচক্রিরা হত্যা করলেও তার আদর্শকে হত্যা করতে পারেনি । বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে সক্রিয় ভূমিকা পালন করতে হবে।

এসময় রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব সংযুক্ত মো. ওয়াহিদুল ইসলাম খানসহ বঙ্গভবনের সকল স্তরের কর্মকর্তা কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অন্যান্য