Ajker Digonto
বুধবার , ৩ মে ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

আইরিশদের মুখোমুখি হওয়ার আগে সুখবর পেলেন সাকিব

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
মে ৩, ২০২৩ ১:৪১ অপরাহ্ণ

ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে পূর্নাঙ্গ সিরিজ শেষ করে এবার ফিরতি সফরে ইংল্যান্ড গেছে বাংলাদেশ দল। ইংল্যান্ডের মাটিতে আইরিশদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে টাইগার বাহিনী। এই সিরিজে মাঠে নামার আগেই সুখবর পেলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। আইসিসির সবশেষ ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বিশ্বসেরা এই অলরাউন্ডারের। 

আজ বুধবার (৩ মে) আইসিসি কর্তৃক হালনাগাদকৃত সবশেষ ওয়ানডে বোলিং র‍্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে সাকিবের। ৬৩৬ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থান থেকে একধাপ এগিয়ে এখন নবম স্থানে উঠে এসেছেন সাকিব।

সবশেষ প্রকাশিত এই বোলিং র‍্যাংকিংয়ে শীর্ষে রয়েছেন অস্ট্রেলিয়ার পেসার জশ হ্যাজেলউড। এদিকে, পাকিস্তানি পেসার শাহীন সাহ আফ্রিদি পিছিয়ে গেছেন দুই ধাপ। বর্তমান সাকিবের পেছনে ১০ম স্থানে রয়েছেন পাকিস্তানি এই পেসার।

বোলিং র‍্যাংকিংয়ে উন্নতির পাশাপাশি অলরাউন্ডার র‍্যাংকিংয়েও নিজের শ্রেষ্ঠত্ব ধরে রেখেছেন টাইগার অলরাউন্ডার সাকিব। এদিকে, নতুন প্রকাশিত বোলিং র‍্যাংকিংয়ে সাকিবের মতোই এক ধাপ এগিয়েছেন টাইগার পেসার তাসকিন আহমেদও। আগেরবারের ৩৯ নম্বর থেকে তাসকিন এবার উঠে এসেছেন ৩৮ নম্বরে।

সর্বশেষ - অন্যান্য