Ajker Digonto
বৃহস্পতিবার , ৬ জুলাই ২০২৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরে তামিম

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
জুলাই ৬, ২০২৩ ১২:৪০ অপরাহ্ণ

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডেতে হারের পর আচমকা সংবাদ সম্মেলন ডেকেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। সেখানেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা দিলেন তামিম ইকবাল।

আজ বৃহস্পতিবার (জুলাই) চট্টগ্রামের হোটেল টাওয়ার ইনে ব্যক্তিগতভাবে সংবাদ সম্মেলন ডেকে অবসরের ঘোষণা দেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক তামিম।

আফগানদের বিপক্ষে হতাশাজনক হারের পর আজ দুপুর ১২টায় ব্যক্তিগত উদ্যোগে সংবাদ সম্মেলন ডেকেছিলেন তামিম। পরে সেটি পিছিয়ে নতুন সময় নির্ধারণ করা হয় দুপুর দেড়টায়।

দেড়টা বাজার আগ থেকেই  সংবাদ সম্মেলনের ভেন্যু চট্টগ্রামের হোটেল টাওয়ার ইনের বাইরে বাড়তে ছিলো ভক্ত-সমর্থক আর সাংবাদিকদের আনাগোনা। নির্ধারিত সময়েই হোটেলে হাজির হন তামিম। সংবাদ সম্মেলন শুরু হলে সেখানেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজের অবসরের ঘোষণা দেন চট্টগ্রামের ঘরের ছেলে।

কান্নাভেজা কন্ঠে ঠিকমত কথাও বলতে পারছিলেন না তামিম। অনেকটা বিষণ্ণ অবস্থাতেই জানালেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছি।

বিগত অনেকদিন ধরেই চোটে ভুগছেন তামিম। নিয়মিত খেলতেও পারেননি বাংলাদেশের সবশেষ সিরিজগুলোতে। বাইশ গজে তামিমের পক্ষে কথা বলেনি তার ব্যাটও। এর ভেতরেই কোমরের চোটের কারণে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারেননি কোমরের চোটের কারণে। শঙ্কা ছিলো ওয়ানডে সিরিজে মাঠে নামা নিয়েও।

তবে প্রথম ওয়ানডের আগে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, শতভাগ ফিট না হলেও আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবেন তিনি। তামিমের এই কথাতেই চটেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। খুশি ছিলেন না টাইগার কোচ চন্ডিকা হাথুরুসিংহেও।

এদিকে, প্রথম ওয়ানডেতে মাঠে নেমে কথা বলেনি তামিমের ব্যাট। ২১ বলে মাত্র ১৩ রান করেই ফিরে গেছেন সাজঘরে। আফগান পেসার ফজল হক ফারুকির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন তামিম। আর আফগানিস্তানের সঙ্গে শেষ চারবারের দেখাতেই এই ফারুকির বলেই নিজের উইকেট দিয়েছে তামিম। তামিমের ব্যর্থতার দিনে হেরেছে দলও।

তামিমের বাজে ফর্মের কারণে তাকে নিয়ে বিভিন্ন মহলে চলছিলো তুমুল আলোচনা-সমালোচনা। অবশেষে সকল সমালোচনার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণাই দিয়ে দিলেন তামিম।

সর্বশেষ - অন্যান্য