Ajker Digonto
বৃহস্পতিবার , ২৪ আগস্ট ২০২৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

মেসি জাদুতে আরও এক ফাইনালে মায়ামি

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
আগস্ট ২৪, ২০২৩ ১২:১৪ অপরাহ্ণ

লিওনেল মেসির জাদুতে আবারও ফাইনালে ইন্টার মায়ামি। শেষ বাঁশি বাজার আগ মুহূর্তে খুদে যাদুকর মেসির অসাধারণ এক থ্রু পাস এ গোল করেন লিওনার্দো কাম্পানা। সেই গোলে ম্যাচে ফেরে মায়ামি। অতিরিক্ত সময়েও দুই দল একটি করে গোল করলে টাইব্রেকারে গড়ায় ম্যাচ। 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাংলাদেশ সময় সকালে সিনসিনাটির ঘরের মাঠে তাদের টাইব্রেকারে ৫-৪ গোলের ব্যবধানে হারিয়ে ইউএস ওপেনের কাপের ফাইনালে ওঠে ইন্টার মায়ামি। নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে সমতা ছিল।

ম্যাচের প্রথমার্ধের ১৮ মিনিটেই এগিয়ে যান স্বাগতিকরা। সিনসিনাটির আর্জেন্টাইন মিডফিল্ডার লুসিয়ানো আকস্তা অসাধারণ গোলে পিছিয়ে পরেন মায়ামি। এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় স্বাগতিকরা।

দ্বিতীয়ার্ধে মাঠে নেমেই আবারও গোল পায় সিনসিনাটি। ব্রান্ডন ভাজকেজ ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত শটে গোল করে এগিয়ে নিয়ে যায়। এরপর ম্যাচের ৬৮তম মিনিটে ব্যবধান কমায় মায়ামি। মেসির নিখুঁত ফ্রি কিক থেকে দারুণ এক হেডে লক্ষ্যভেদ করেন লিওনার্দো কাম্পানা।

অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে ভেনেজুয়েলার ফরোয়ার্ড জোসেফ মার্তিনেজের বদলি হিসেবে নেমে প্রথমবারের মতো এগিয়ে যায় মায়ামি। বদলি খেলোয়াড় ব্রেট হেসলি মায়ামির এই ডিফেন্ডার ঠিক মত ক্লিয়ার করতে না পারার মায়ামির জালে তৃতীয় গোল করে সিনসিনাটির বদলি খেলোয়াড় ইয়াইয়া কুবো।

এদিন কোন গোল করতে পারেননি মেসি। তবে এই ম্যাচে জয়ের মূল নায়ক ছিলেন এই আর্জেন্টাইন। দুই গোলে পিছিয়ে থেকে দুটি অসাধারণ ক্রসে কাম্পানাকে দিয়ে গোল করিয়ে মায়ামিকে ম্যাচে ফেরান তিনি। শেষ পর্যন্ত আর কোন গোল না হলে ম্যাচটি গড়ায় টাইব্রেকারে।

টাইব্রেকারে সমান তালে প্রথম চারটি শটে গোল পায় দুই দলই। নিক হ্যাগলান্ড। পঞ্চম শটটি ডান দিকে ঝাঁপিয়ে তার শট আটকে দেন মায়ামি গোলরক্ষক ড্রেক ক্যালেন্ডার। অন্যদিকে শেষ শটে লক্ষ্যভেদ করতে কোনো ভুল হয়নি বেঞ্জামিন ক্রেমাস্কির। উল্লাসে মাতে মায়ামি।

সর্বশেষ - অন্যান্য