Ajker Digonto
মঙ্গলবার , ৩১ মে ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বোল্ট-নিকোলসকে নিয়েই নিউজিল্যান্ডের দল ঘোষণা

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
মে ৩১, ২০২২ ১:৩০ অপরাহ্ণ

ট্রেন্ট বোল্ট ও হেনরি নিকোলসকে নিয়েই ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড। তবে প্রথম টেস্টে বোল্ট ও নিকোলসের খেলা নিয়ে শঙ্কা রয়েছে। অতিরিক্ত ১৬তম খেলোয়াড় হিসেবে দলে রাখা হয়েছে মাইকেল ব্রেসওয়েলকে। 

ইংল্যান্ড সফরের আগ থেকেই ডান পায়ের পেশির ইনজুরিতে ভুগছিলেন নিকোলস। তার সুস্থতা নিয়ে শঙ্কা থাকায় ব্রেসওয়েলকে ব্যাকআপ হিসেবে দলে নেয়া হয়েছে। ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে কোন ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি। সফরের প্রথম সপ্তাহে করোনা পজিটিভ হয়ে এখনও আইসোলেশনে আছেন ব্রেসওয়েল। এখনও টেস্ট অভিষেক হয়নি তার। যদি নিকোলস খেলতে না পারেন তবে পাঁচ নম্বরে ব্যাট করবেন ড্যারিল মিচেল।

২০ সদস্যের দল নিয়ে ইংল্যান্ড সফরে গিয়েছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে বাদ পড়েছেন জ্যাকব ডাফি, ব্লেয়ার টিকনার, রাচিন রবীন্দ্র ও হামিশ রাদারফোর্ড। টি-টোয়েন্টি ব্লাস্টে খেলার জন্য লিস্টারশায়ারে যুক্ত হয়েছেন রাদারফোর্ড। বাকি তিনজন এ সপ্তাহেই দেশে ফিরে যাবেন।

গত রবিবার রাজস্থান রয়্যালসের হয়ে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরের ফাইনাল খেলেছিলেন বোল্ট। সোমবার লন্ডনে পৌঁছানোর কথা তার। আর আইপিএলের ফাইনাল খেলার কারণে টেস্টে আগে প্রস্তুতির জন্য সময় কম পান বোল্ট। তাই প্রথম টেস্টে বোল্টের খেলার সম্ভাবনা ক্ষীণ।
বোল্ট না থাকলে নিউজিল্যান্ডের পেস অ্যাটাক সামলাবেন টিম সাউদি, কাইল জেমিসন ও নিল ওয়াগনার। পেস বোলিংয়ের গভীরতা বাড়াতে থাকছেন অলরাউন্ডার কলিন ডি গ্র্যান্ডহোম। একমাত্র স্পিনার হিসেবে থাকবেন আজাজ প্যাটেল।

সব ঠিক থাকলে গত বছরের নভেম্বরের পর আবারও আন্তর্জাতিক ম্যাচ খেলতে নামবেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কনুইর ইনজুরির কারণে গত নভেম্বর থেকে মাঠের বাইরে ছিলেন তিনি। আইপিএল দিয়ে প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফিরেন উইলিয়ামসন। তবে দ্বিতীয় সন্তানের জন্মের সময় স্ত্রীর পাশে থাকতে আইপিএলের লিগ পর্বের শেষদিকে দেশে ফিরেছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক।

আগামী ২ জুন থেকে লর্ডসে শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্ট। পরের দুই টেস্ট ১০ ও ২৩ জুন।

নিউজিল্যান্ড দল

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্লানডেল (উইকেটরক্ষক), ট্রেন্ট বোল্ট, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র্যান্ডহোম, ক্যাম ফ্লেচার (উইকেটরক্ষক), ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারেল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, টিম সাউদি, নিল ওয়েগনার, উইল ইয়ং ও মিচেল ব্রেসওয়েল (হেনরি নিকোলসের ব্যাকআপ)।

 

সর্বশেষ - অন্যান্য