Ajker Digonto
সোমবার , ৪ জুলাই ২০২২ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

কেউ যেন কষ্ট না পায় তা নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
জুলাই ৪, ২০২২ ৮:৩২ অপরাহ্ণ
কেউ যেন কষ্ট না পায় তা নিশ্চিত করতে হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বলেছেন, দেশে কেউ হতদরিদ্র, গৃহহীন ও ক্ষুধার্ত থাকবে না। কাউকে যেন ভিক্ষা করে খেতে না হয়। দেশের মানুষ যেন কষ্ট না পায় তা নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার (৪ জুলাই) দুপুরে টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রধানমন্ত্রী তার নির্বাচনি এলাকার আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি চাই এই দেশের কোনো মানুষ গরিব থাকবে না। কোনো মানুষ না খেয়ে থাকবে না। পদ্মা সেতু হয়ে গেছে। আমাদের দক্ষিণাঞ্চলটা অর্থনৈতিকভাবে এগিয়ে যাবে। দেশের জন্য যতটুকু কাজ করা দরকার, ততটুকু করে যাবো; এটা হচ্ছে আমার অঙ্গীকার।’

তিনি বলেন, চলমান করোনা ভাইরাস ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের কারণে বিশ্ব এখন সংকটময় অবস্থার মধ্যদিয়ে যাচ্ছে। কাজেই প্রতিটি ক্ষেত্রে বিশেষ করে বিদ্যুৎ ও জ্বালানি খাত ব্যবহারে মিতব্যয়ী হতে হবে।

সফলভাবে করোনা মোকাবিলার প্রসঙ্গ টেনে সরকারপ্রধান বলেন, ‘এই করোনার সময় উন্নত দেশ, যাদের অনেক টাকা—কই তারা তো কেউ বিনা পয়সায় ভ্যাকসিন দেয়নি। কিন্তু আমরা দিতে পেরেছি। সবাই মিলে একযোগে কাজ করতে পেরেছি বলে আজকে করোনা মোকাবিলা, বন্যা মোকাবিলা—যেকোনো অবস্থা আমরা মোকাবিলা করতে পেরেছি।’

শেখ হাসিনা বলেন, আমেরিকা-ইংল্যান্ডের মতো বড় দেশ এখন খাদ্য সংকটে ভুগছে। আমরা এখনো ভালো অবস্থানে আছি এবং ভালো থাকার চেষ্টা করছি। এর জন্য দেশবাসীর সহযোগিতা প্রয়োজন।

সর্বশেষ - অন্যান্য