Ajker Digonto
সোমবার , ২১ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বার্লিন যাচ্ছেন তারেক রহমান?

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২১, ২০১৩ ১১:৪৫ পূর্বাহ্ণ
বার্লিন যাচ্ছেন তারেক রহমান?

vবার্লিনে বিশ্বখ্যাত আলবার্ট আইনস্টাইন ইউনিভার্সিটিতে ২১ অক্টোবর ‘পলিটিক্যাল থট অব তারেক রহমান’ গ্রন্থের প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হবে।

ফিনল্যান্ড বিএনপির সভাপতি জামান সরকারের নেতৃত্বে ফিনল্যান্ড থেকে ১৪ সদস্যের একটি বিএনপি প্রতিনিধি দল এই গ্রন্থের প্রকাশনা উৎসবে অংশ গ্রহন করবে। প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন ফিনল্যান্ড বিএনপির সহ সভাপতি মোঃ আওলাদ হোসেন, মোঃ মিজানুর রহমান মিঠু, আবদুল্লাহ আল মাসুদ, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বদরুম মনির ফেরদৌস, যুগ্ম সম্পাদক নিজামউদ্দিন নিজাম, তাপস খান, ফিনল্যান্ড যুবদলের সভাপতি মোঃ আনোয়ার হোসেন, নাসির উদ্দিন মজুমদার, মোস্তাক সরকার, নাজমুল হাসান, মো আরিফুর রহমান ও ইরফান উদ্দিন।

জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া বলেন, অনুষ্ঠানে জার্মানীর কয়েকজন সাংসদসহ বেশ ক’জন রাজনীতিবিদ অনুষ্ঠানে উপস্থিতি থাকবেন। এছাড়াও লন্ডন থেকে বিএনপির কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মহিদুর রহমান যোগ দিবেন। এই মুহুর্তে ইউরোপ বিএনপির ঐক্যবদ্ধ একটি অনুষ্ঠান বিশেষ গুরুত্ব বহন করে বলেও তিনি জানান।

জার্মান বিএনপি সাংগঠনিক সম্পাদক নুর চৌধূরী জিয়া জানান গ্রন্থটির জার্মান সংস্করনের প্রকাশনা উৎসব করছে বার্লিনের ‘বাংলাদেশ পলিসি ফোরাম – জার্মানী’ নামে একটি সংস্থা। জার্মান, অষ্ট্রিয়া, ইতালী, ফ্রান্স, বেলজিয়াম, আয়ারল্যান্ড, যুক্তরাজ্য, ফিনল্যান্ড, সুইডেন, ডেনমার্ক, নরওয়ে, স্পেন, সুইজারল্যান্ড, গ্রীস, পোল্যান্ড, নেদারল্যান্ড, পর্তূগাল ও রাশিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে বিএনপি শতাধিক নেতার উপস্থিতিতে জার্মান বিএনপির তত্বাবধানে অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্যতিক্রমী এই অনুষ্ঠান।

এই অনুষ্ঠান আয়োজকদের পাশাপাশি সর্বাত্বক সহযোগীতায় এগিয়ে এসেছেন সর্ব ইউরোপীয় বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

ক্যামব্রিজ ইউনিভার্সিটিতে পড়েছেন অথবা পড়ছেন এমন এক দল শিক্ষাবিদের সমন্বয়ে গঠিত ‘বাংলাদেশ পলিসি ফোরাম-ক্যামব্রিজ’-এর উদ্যোগে এই গ্রন্থের প্রথম প্রকাশনা উৎসব গত জুন মাসে লন্ডনে অনুষ্ঠিত হয়েছে। সেখানে দর্শক সারিতে উপস্থিত ছিলেন তারেক রহমান।

আয়োজকরা আশা করছেন, এই আয়োজনেই তারেক রহমান উপস্থিত থাকবেন।

সর্বশেষ - অন্যান্য