Ajker Digonto
বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

রামপালে ক্ষতি হবে না : প্রধানমন্ত্রী

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৪, ২০১৩ ১১:৫২ পূর্বাহ্ণ
রামপালে ক্ষতি হবে না : প্রধানমন্ত্রী

pm-sheikh-hasina-speech-2রামপালে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ হলে পরিবেশের কোনো ক্ষতি হবে না বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার জাতীয় সংসদের ১৯তম অধিবেশনে প্রশ্ন-উত্তর পর্বে দাঁড়িয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, “কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র করলে পরিবেশ ধ্বংস হয়ে যাবে -এ কথা যারা বলে, তারা ভুল কথা বলে। গতবার ক্ষমতায় থাকাকালে আমরা দিনাজপুরের বড়পুকুরিয়ায় কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করেছি। কিন্তু সেখানে তো পরিবেশের কোনো ক্ষতি হয়নি। সেখানের পরিবেশ তো পুরোপুরি ঠিক আছে।”

প্রধানমন্ত্রী বড়পুকুরিয়া বিদ্যুৎকেন্দ্রের পাশ্ববর্তী এলাকার বিভিন্ন ছবি দেখিয়ে বলেন, “এখানে সবুজ গাছপালা  ও ধানক্ষেত আছে। এখানে তো কোনো অসুবিধা হয়নি। এখানে জলাধারও রয়েছে।”

শেখ হাসিনা বলেন, “আমাদের দেশেই শুধু না, বিদেশের অনেক বিদ্যুৎকেন্দ্র রয়েছে, যেখানে কোনো ক্ষতি হয় না।”

এছাড়া তিনি ডেনমার্ক, ভারত, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র ও তার পাশের পরিবেশের ছবি সংসদে উপস্থাপন করেন।

প্রধানমন্ত্রী বলেন, “কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র বা কোনো ধরণের বিদ্যুৎকেন্দ্র করলে পরিবেশের ক্ষতি হবে -এমন সিদ্ধান্ত আমরা নিবো না।”

রামপাল বিদ্যুৎকেন্দ্রের বিরুদ্ধে আন্দোলনকারীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, “যারা আন্দোলন করলেন, তারা যেনো আর মানুষকে বিভ্রান্ত না করেন। আমি এ অনুরোধ করবো। আমরা স্পষ্ট বলতে পারি, সেখানে পরিবেশের কোনো ক্ষতি হবে না।”

সর্বশেষ - অন্যান্য