Ajker Digonto
শনিবার , ২৬ অক্টোবর ২০১৩ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

এ্যাপোলো ইস্পাতের আইপিওতে এক আবেদনের বিপরীতে জমা পড়েছে ১.৮৬ গুণ।

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৬, ২০১৩ ৬:১০ অপরাহ্ণ
এ্যাপোলো ইস্পাতের আইপিওতে এক আবেদনের বিপরীতে জমা পড়েছে ১.৮৬ গুণ।

Apollo ispat (1)

২৬ অক্টোবর ২০১৩। পোর্টাল বাংলাদেশ ডেস্ক। এ্যাপোলো ইস্পাতের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) আবেদনের বিপরীতে জমা পড়েছে ১.৮৬ গুন। কোম্পানী সুত্রে এ তথ্য জানা গেছে। ২২০ কোটি টাকার বিপরীতে জমা পড়েছে ৪৬৪ কোটি ৬৭ ল ৪৪ হাজার ৪০০ টাকা। প্রস্তাবের টাকার ২.১১গুণ।

সাধারণ বিনিয়োগকারীদের জন্য ৬-১০ অক্টোবর পর্যন্ত  এবং প্রবাসী বিনিয়োগকারীদের জন্য ৬-১৯ অক্টোবর পর্যন্ত আবেদন করার সুযোগ দেয় এই প্রতিষ্ঠানটি। এই প্রতিষ্ঠানটি ৫ ল লট শেয়ার ছেড়ে ২২০ কোটি টাকা সংগ্রহ করবে শেয়ার বাজার থেকে। যা থেকে তারা ১৫০ কোটি টাকার ব্যাংক ঋণ পরিশোধ, আইপিও খরচ ও বাকী টাকা দিয়ে নফ টেকনোলজির প্রজেক্টে খরচ করবে বলে জানা যায়। তারা প্রতিটি ১০টাকার ফেসভেলুর শেয়ার ১২ টাকা প্রিমিয়ামসহ ২২ নির্ধারণ করে। ২০০টি শেয়ারে মার্কেট লট নিধারণ করা হয়।
গত ৩০ জুন ২০১২ সমাপ্ত অর্থবছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) দেখিয়েছে ২.৩৬টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মুল্য দেখিয়েছে (এনএভি) ২২.৫৯ (পূণ:মুল্যায়নসহ)।

প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপকের দায়িত্ব পালন করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান লি. এবং অডিটর হিসেবে দায়িত্ব পালন করছেন এ মতিন এন্ড কোং।

সর্বশেষ - বিনোদন