Ajker Digonto
রবিবার , ২৭ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

দিল্লীতে কেন কুটনীতিকরা ছুটা-ছুটি করেন, আমাদের সমস্যা সমাধানের জন্য, সেটা জনগণকে উত্তর দিতে হবে : জেনারেল ইবরাহিম

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৭, ২০১৩ ২:০৭ অপরাহ্ণ
দিল্লীতে কেন কুটনীতিকরা ছুটা-ছুটি করেন, আমাদের সমস্যা সমাধানের জন্য, সেটা জনগণকে উত্তর দিতে হবে : জেনারেল ইবরাহিম

New Image

পোর্টাল বাংলাদেশ ডেস্ক।
২৫ অক্টোবর ২০১৩ সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলীয় জোটের সমাবেশে বক্তব্য রাখেন বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়া। ১৮ দলীয় জোটের অন্যতম শীর্ষ নেতা জেনারেল ইবরাহিমও বক্তব্য রাখেন। তিনি বক্তব্যের শুরুতেই বলেন, আমি তিনটি বিষয়ে কথা বলবো।
এক নম্বর কথা। বাংলাদেশের তিনটা রাজধানী আছে, একটা রাজধানীর নাম ঢাকা। বাণিজ্যিক রাজধানীর নাম চট্টগ্রাম আরেকটা হল হেফাজতে ইসলাম এর রাজধানী হাটহাজারী চট্টগ্রাম। আমি সৈয়দ মুহাম্মদ ইবরাহিম হেফাজতের রাজধানী হাটহাজারীর সন্তান। আমি চট্টগ্রামের সন্তান। আমি বাংলাদেশের সন্তান। আমি মুক্তিযোদ্ধা ইবরাহিম।
১৯৭৫ সালের নভেম্বর মাস। ঐ সময়ও স্বাধীনতার ওপর হামলা এসেছিল আমাদের সীমান্তের বাইরে থেকে। ঐদিন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান, সেনাবাহিনী প্রধান জিয়াউর রহমান, মেজর জেনারেল জিয়াউর রহমান সিপাহী জনতাকে নিয়ে বাংলার স্বাধীনতা রক্ষা করেছিলেন। আপনাদেরকে আরেকবার প্রস্তুত থাকতে হবে স্বাধীনতা রক্ষার জন্য। এবার শহীদ জিয়ার পত্মী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বাংলার স্বাধীনতা রক্ষা করতে হবে।
১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের আগে একটা শ্লোগান ছিল     “পিণ্ডি না ঢাকা?” উত্তর আসতো “ঢাকা, ঢাকা”। এবারও জনগন উত্তর দিবেন “ দিল্লী না ঢাকা?, দিল্লী না ঢাকা?,” আপনাদেরকে সঠিক সিদ্ধান্ত নিতে হবে “ দিল্লীতে কেন কুটনীতিকরা ছুটা-ছুটি করেন, আমাদের সমস্যা সমাধানের জন্য” এটা চিন্তা করবেন।

সর্বশেষ - অন্যান্য