Ajker Digonto
সোমবার , ২৮ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

হরতালের ২য় দিনে শেয়ার বাজার ছিল উর্দ্ধমুখী।

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৮, ২০১৩ ৪:০৭ অপরাহ্ণ
হরতালের ২য় দিনে শেয়ার বাজার ছিল উর্দ্ধমুখী।

dsex_index
পোর্টাল বাংলাদেশ ডেস্ক:
২৮/১০/২০১৩ তারিখ ১৮ দলীয় জোটের ঘোষিত টানা ৬০ ঘন্টার হরতালের আজ ছিল ২য় দিন সোমবার। শেয়ার মার্কেটের সকল সূচক ছিল চাঙ্গা। লেনদেন শুরুর ১ ঘন্টা পর সাধারণ মুল্য সূচক ১০৩ পয়েন্ট বৃদ্ধি পায়। এই বৃদ্ধির প্রবনতা সময়ে সময়ে কমতে থাকে। দিন শেষে তা ৪২ পয়েন্টে স্থির হয়। অর্থ্যাৎ সাধারণ মুল্যসূচক ৪২ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ৩৯৫১ স্থির হয়। এদিন ডিএসই ৩০ সূচকও দিনশেষে ৪ পয়েন্ট বৃদ্ধি পেয়ে ১৩৯০ তে স্থির হয়।

সপ্তাহের ২য় দিন সেমবার সকালে টানা ১ ঘন্টা সূচক বাড়তে থাকে। ১ম এক ঘন্টায় সুচক প্রায় ১০০ পয়েন্ট বৃদ্ধি পায়। দিন যত বাড়তে থাকে সূচক আসতে আসতে নামতে থাকে। এদিন গত কালের তুলনায় লেনদেন বাড়ে। এই দিন মোট ১০৬২৪৩টি লেনদেনের মাধ্যমে ১১৬২৬১৮৬ টি শেয়ার ও ইউনিট হাত বদল হয়। যার মূল্য দাঁড়ায় ৩৬৮,৬১,৬৬,০০০ টাকা।

এই দিন মোট ২৮৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিচুয়ালফান্ডের লেনদেন হয়। এর মধ্যে ১৩২ টি প্রতিষ্ঠানের শেয়ারের দর বৃদ্ধি পায় ও ১৩২ টি প্রতিষ্ঠানের শেয়ারের মূল্য হ্রাস পায় ও ২৪ টি প্রতিষ্ঠানের শেয়ারের মূল্য অপরিবর্তিত থাকে।

এইদিন কোন একক খাতের প্রভাব পরিলতি হয়নি। যে ১০ প্রতিষ্ঠানের সর্বাধিক লেনদেন হয় এর মধ্যে টেক্সটাইল খাতের ৪টি, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান ৩টি ও অন্যান্য খাতের ৩টি ছিল।

তথ্যসূত্র: ডিএসসি ওয়েবসাইট।

সর্বশেষ - অন্যান্য