Ajker Digonto
সোমবার , ২৮ অক্টোবর ২০১৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

১লা নভেম্বর সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে ১৪ দল

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২৮, ২০১৩ ৪:৪৩ অপরাহ্ণ
১লা নভেম্বর সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে ১৪ দল

পোর্টাল বাংলাদেশ ডেস্ক:

বিরোধী দলের হরতালসহ অন্যান্য রাজনৈতিক কর্মকান্ডের প্রতিবাদে ১লা নভেম্বর সারাদেশে ১লা নভেম্বর সারাদেশে বিক্ষোভ সমাবেশ করবে ১৪ দল সমাবেশ করবে ১৪ দল।
সোমবার দুপুরে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।
সংবাদ সম্মেলন থেকে বিরোধী দলের হরতাল চলাকালে দেশের বিভিন্ন স্থানে সংঘর্ষে নিহত আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তাদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। একই সঙ্গে এ ঘটনায় জড়িতদের গ্রেফতার করে বিচারের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানিয়েছেন।
সংবাদ সম্মেলনে ১৪ দলের শরিক ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, প্রধানমন্ত্রীর বিরোধী দলকে আলোচনার প্রস্তাব দিয়েছে। প্রধানমন্ত্রী বলেছেন ২৮ তারিখ সন্ধ্যায় আলোচনা হবে। কিন্তু বিরোধীদলীয় নেতা বলেছেন ২৯ তারিখের পর। এখন বিরোধী দলকেই জানাতে হবে কবে তারা বসতে পারবে। বল বিরোধী দলের কোটে, তাই এখন উদ্যোগ তাদেরকেই নিতে হবে। বিরোধীদলীয় নেতা প্রধানমন্ত্রীর সঙ্গে যোযোগ করুক।
নির্বাচন বড়কথা নয় উল্লেখ করে তিনি বলেন, বিরোধী দলের সঙ্গে এখন চলছে চেতনার যুদ্ধ। এর পরেও আমরা চাই শান্তিপূর্ণ সমাধান হোক।
এক প্রশ্নের জবাবে মেনন বলেন, বর্তমানে যে পরিস্থিতি বিরাজ করছে, তাতে আমার মনে হয় না, পরিস্থিতি আর শান্তিপূর্ণ থাকবে। ক্রমেই পরিস্থিতি ৭১’এর চেয়ে বেশি ভয়ঙ্কর হয়ে উঠছে।
অপর এক প্রশ্নের জবাবে মেনন বলেন, প্রধানমন্ত্রী নির্বাচনকালীন সরকার নিয়ে বিএনপিকে আলোচনায় আসার আহ্বান জানিয়েছেন। কিন্তু জামায়াতকে নয়। উচ্চ আদালত জামায়াতের নিবন্ধন বাতিলের নির্দেশ দিয়েছে। তাদের সঙ্গে আমরা কোনো বিষয়ে আলোচনায় যাব না বলেও সাফ জানান তিনি।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুুদ চৌধুরী, এডভোকেট মেজবাহ উদ্দিন সিরাজ, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক শিল্পমন্ত্রী দিলিপ বড়ুয়া, জাসদ’র শরীফ নুরুল আম্বিয়া, ফজলে হোসেন বাদশা এমপি, আওয়ামী লীগের ক্রীড়া সম্পাদক দেওয়ান শফিউল আরেফিন, সদস্য এনামুল হক শামীম, এসকে শিকদার, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দীসহ জোটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ।

সর্বশেষ - অন্যান্য