Ajker Digonto
বৃহস্পতিবার , ৩১ অক্টোবর ২০১৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

সপ্তাহ ও মাসের শেষ কার্যদিবসে উভয় বাজারে সূচক বেড়েছে

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ৩১, ২০১৩ ৪:০৯ অপরাহ্ণ
সপ্তাহ ও মাসের শেষ কার্যদিবসে উভয় বাজারে সূচক বেড়েছে

৩১ অক্টোবর ২০১৩। পোর্টাল বাংলাদেশ ডেস্ক।

সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের উভয় বাজারে সূচক বেড়েছে। তরে টাকার পরিমাণে লেনদেন আগের দিনের তুলনায় কমেছে।  আজ উভয় বাজারে বেশির ভাগ কোম্পানীর দর বেড়েছে। দেশের দেশের প্রধান শেয়ার বাজার ঢাকা ষ্টক এক্সচেঞ্জে আজ সূচক বেড়েছে ২১ পয়েন্ট । টাকার পরিমাণে তা ৩৫১ কোটি টাকা যা আগের দিনের তুলনায় ৩৩ কোটি টাকা কম। সূচকের উত্থান দিয়ে সপ্তাহ শুরু হয়ে তা অব্যাহত থেকে শেষ হয়  সপ্তাহ ও মাসের শেষ কার্যদিবস। শেয়ার বাজারের বিনিয়োগকারীরা একটি বাজার বান্ধব সপ্তাহ পার করলেন।
ঢাকা ষ্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৩৯৬৭ পয়েন্টে। ডিএসইতে মোট ২৮৪টি কোম্পানীর শেয়ার ও মিচুয়ালফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭২টির কমেছে ৮৮টির ও অপরিবর্তিত রয়েছে ২৪টি কোম্পানীর শেয়ার ও মিচুয়াল ফান্ডের।
চট্রগ্রাম ষ্টক এক্সচেঞ্জে (সিএসই) সূচক ৩৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৭৭৭৬ পয়েন্টে। সিএসইতে মোট ২০৫টি কোম্পানীর শেয়ার ও মিচুয়ালফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৯৫টির, কমেছে ৯২টির ও অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানীর শেয়ার ও মিচুয়াল ফান্ডের। টাকার পরিমাণে তা ৩০ কোটি ৬৩ ল টাকা।
এই দিন ডিএসডিতে সবচেয়ে বেশি লেনদেন হওয়া ১০টি প্রহিষ্ঠানের মধ্যে ৫টিই ছিল বস্ত্র খাতের।

সর্বশেষ - অন্যান্য