Ajker Digonto
সোমবার , ১ ফেব্রুয়ারি ২০১৬ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

‘শেখ মুজিব দেবতা নন যে তার কথার পরিবর্তন করা যাবে না’

প্রতিবেদক
Staff Reporter
ফেব্রুয়ারি ১, ২০১৬ ৭:০২ অপরাহ্ণ
‘শেখ মুজিব দেবতা নন যে তার কথার পরিবর্তন করা যাবে না’

মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা প্রসঙ্গে বিতর্ক নিয়ে ফের তীর্যক মন্তব্য ছুড়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেছেন, শেখ মুজিবুর রহমান জাতীয় ও স্বাধীকার আন্দোলনে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিলেন। তিনি একটি ইন্টারভিউতে ৩০ লাখ শহীদের কথা বলে বসেছিলেন। কিন্তু তিনি দেবতা নন যে, তার এ কথা পরিবর্তন করা যাবে না। রবিবার দুপুরে রাজশাহীতে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রিজভী বলেন, ‘শেখ মুজিব মুক্তিযুদ্ধ দেখেননি, কারাগারে বন্দি ছিলেন। যারা মুক্তিযুদ্ধ করেছেন বা নেতৃত্ব দিয়েছেন তারা তো এই সংখ্যা বলেননি। প্রথম প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ শহীদদের সংখ্যা ১০ লাখের কথা বলেছিলেন, আওয়ামী লীগের এমপি মোহাইমেন সাহেব এক লাখ ৩০ হাজার, ‘আমি বিজয় দেখেছি’ বইয়ের লেখক এমআর আখতার মুকুল দুই লাখের কথা বলেছেন। এগুলো তো মিথ্যা নয়। কাজেই বিএনপির চেয়ারপারসন মুক্তিযুদ্ধকে খাটো করেছেন কোথায়?’
রিজভী আরও বলেন, শহীদের সংখ্যা নিয়ে বিতর্ক দীর্ঘদিন ধরে চলছে, আগামীতেও চলবে। এই বিতর্ক বিএনপি তোলেনি, যারা মুক্তিযুদ্ধের সময় পাকিস্তানি সেনাদের মুরগি সরবরাহ করেছিল তারাই বিতর্ক তুলে এ সরকারের গণবিচ্ছিন্নতাকে ঠেকানোর চেষ্টা করছে।
ইউনিয়ন পরিষদ নির্বাচন প্রসঙ্গে বিএনপির এই মুখপাত্র বলেন, আমরা জানি এই সরকারের অধীনে সুষ্ঠু ও অবাধ নির্বাচন সম্ভব নয়। এরপর আমরা গণতন্ত্রের স্বার্থে স্থানীয় সরকার নির্বাচনে অংশ নিচ্ছি।

এসময় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও চারঘাট উপজেলা চেয়ারম্যান আবু সাইদ চাঁদ ও সৈয়দ শাহিন শওকত, চারঘাট পৌর মেয়র জাকিরুল ইসলাম বিকুল, জেলা বিএনপির নেতা মতিউর রহমান মন্টু ও গোলাম মোস্তফা মামুন এবং জেলা ছাত্রদলের সভাপতি শফিকুল আলম উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অন্যান্য