Ajker Digonto
বুধবার , ৯ মে ২০১৮ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

লর্ড কার্লাইলকে সরকার আসতে দিচ্ছে না: বিএনপি

প্রতিবেদক
Staff Reporter
মে ৯, ২০১৮ ১১:৫৩ পূর্বাহ্ণ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মামলার লিগ্যাল টিমের পরামর্শক ব্রিটিশ আইনজীবী লর্ড কার্লাইলকে সরকার বাংলাদেশে আসতে দিচ্ছে না। ঢাকার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ অভিযোগ করেন।

রুহুল কবির রিজভী বলেন, সুপ্রিম কোর্টের আপিল বিভাগের শুনানিতে ডিফেন্স টিমে অংশ নেওয়ার উদ্দেশ্যে খালেদা জিয়ার লিগ্যাল টিমের সদস্য লর্ড কার্লাইল কয়েক সপ্তাহ আগে লন্ডনে বাংলাদেশ হাইকমিশনে ভিসার জন্য আবেদন করেছিলেন। কিন্তু তাকে হাইকমিশন ‘হ্যাঁ-না’ কিছুই বলেনি। এ থেকে স্পষ্ট যে, আইনজীবী লর্ড কার্লাইলকে বাংলাদেশে ঢুকতে সরকার সরাসরি বেআইনিভাবে বাধা দিচ্ছে। খালেদা জিয়ার শক্তিশালী লিগ্যাল টিম যাতে আরও শক্তিশালী না হয়, সে জন্যেই তাকে ভিসা দেওয়া হয়নি বলে মনে করেন তিনি।

রিজভী বলেন, এক-এগারোয় আজকের প্রধানমন্ত্রী জেলে থাকার সময় কানাডার একজন আইনজীবী অধ্যাপক প্যায়াম একাদাম ও ব্রিটেনের একজন আইনজীবী চেরি ব্লেয়ারকে নিয়োগ দিয়ে বাংলাদেশে নিয়ে এসেছিলেন। তারা সংবাদ সম্মেলনে বক্তব্য রেখেছিলেন।

লর্ড কার্লাইলের আলজাজিরায় দেওয়া সাক্ষাৎকারের বক্তব্য তুলে ধরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, লর্ড কার্লাইল সম্প্রতি আলজাজিরা টেলিভিশনে যে সাক্ষাৎকার দিয়েছেন তাতে তার বক্তব্যে স্পষ্ট হয়েছে, রাজনৈতিক প্রতিহিংসার কারণেই খালেদা জিয়ার বিরুদ্ধে এই মামলা করা হয়েছে এবং তাকে সাজা দেওয়া হয়েছে। ব্রিটিশ এই আইনজীবী বলেছেন, মামলার ডকুমেন্ট পর্যালোচনা করে তিনি দেখেছেন, খালেদা জিয়াকে এ দেশের নিম্ন আদালতে যে অভিযোগে সোপর্দ করা হয়েছে, সে বিষয়ে সাজা দেওয়া দূরে থাক, তাকে অভিযুক্ত করারও কিছু নেই।সুপ্রিম কোর্টের আপিল বিভাগে জামিন শুনানিতে খালেদা জিয়া ন্যায়বিচার পাবেন বলে প্রত্যাশা করেন রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে দলের কেন্দ্রীয় নেতা আবদুস সালাম আজাদ, মাশুকুর রহমান মাশুক, তাইফুল ইসলাম টিপু, বেলাল আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অন্যান্য