Ajker Digonto
বৃহস্পতিবার , ৭ জুন ২০১৮ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

মাল্টিমিডিয়া ক্লাসরুমের যন্ত্রপাতি ক্রয়ে অনিয়ম, প্রকল্প পরিচালক প্রত্যাহার

প্রতিবেদক
Staff Reporter
জুন ৭, ২০১৮ ৮:০৮ অপরাহ্ণ

আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের (২য় পর্যায়) অধীনে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের লক্ষ্যে মাল্টিমিডিয়া প্রজেক্টরসহ বিভিন্ন যন্ত্রপাতি ক্রয়ে অনিয়মের অভিযোগে প্রকল্পটির পরিচালককে প্রত্যাহার করেছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে অভিযোগ তদন্তে মন্ত্রণালয় একটি তদন্ত কমিটিও গঠন করেছে।

প্রত্যাহার হওয়া প্রকল্প পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিন হলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক।

মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ অভিযোগ আমলে নিয়ে বুধবার (৬ জুন) আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের (২য় পর্যায়) প্রকল্প পরিচালক মোহাম্মদ জসীম উদ্দিনকে প্রত্যাহার করে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী জানান, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের যুগ্ম-সচিব আহমদ শামীম আল-রাজীকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়। কমিটির অন্য সদস্যরা হলেন– মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী প্রধান মুহাম্মদ জহুরুল ইসলাম। কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সর্বশেষ - অন্যান্য