Ajker Digonto
শুক্রবার , ৮ জুন ২০১৮ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক রাষ্ট্র উপহার দিয়েছেন: স্পিকার

প্রতিবেদক
Staff Reporter
জুন ৮, ২০১৮ ১১:১৪ পূর্বাহ্ণ

সব ধর্মে শান্তি ও সম্প্রীতিকে সমানভাবে গুরুত্ব দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন স্পিকার শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, ‘বাংলাদেশ শান্তি ও সম্প্রীতির দেশ। এখানে ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষ এক অভূতপূর্ব মেলবন্ধনে সহবস্থান করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার মাধ্যমে অসাম্প্রদায়িক রাষ্ট্র উপহার দিয়েছেন।’

ঢাকার আশুলিয়ায় বোধিজ্ঞান ভাবনা কেন্দ্রে দু’দিন ব্যাপী ‘আর্ন্তজাতিক বৌদ্ধ শান্তি সম্মেলন ২০১৮’ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্পিকার বলেন, ধর্ম যার যার, উৎসব সবার-এই মন্ত্রে দীক্ষিত হয়ে বাংলাদেশের জনগণ সব ধর্মীয় উৎসব, বাংলা নববর্ষ ও জাতীয় উৎসবসমূহ উদযাপন করে। এসময় তিনি প্রীতি ও সহমর্মতিার বন্ধন অটুট রেখে সমৃদ্ধ বাংলাদেশ গঠনে সবাইকে একসঙ্গে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আর্থ-সামাজিক সব ক্ষেত্রে  বাংলাদেশের উল্লেখযোগ্য উন্নয়ন হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘দারিদ্রতা হ্রাসে এ সরকারের গণমুখী পদক্ষেপের সুফল  জনগণ ভোগ করছে। এ ধারাবাহিকতায় বাংলাদেশ স্বল্পোন্নত থেকে উন্নয়নশীল দেশের পর্যায়ে প্রবেশ করেছে।’

আসিন জেন রক্ষিতের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান, রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ড. সম্পদ বড়ুয়া, প্রতিভা মতসুদ্দি, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া, আওয়ামী লীগের উপ সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ও আন্তর্জাতিক বৌদ্ধ সম্মেলন উদযাপন পরিষদের আহবায়ক ড. প্রশান্ত ভূষণ বড়ুয়া ও স্থানীয় আওয়ামী লীগ নেতা শাহাবুদ্দিন বক্তব্য রাখেন।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত