Ajker Digonto
শনিবার , ৩ সেপ্টেম্বর ২০২২ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

যে কারণে এক টাকাও পারিশ্রমিক নিলেন না আমির খান

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ৩, ২০২২ ৮:২৫ অপরাহ্ণ

বলিউডের থ্রি এডিএট তারকা আমির খানের ‌‘লাল সিং চাড্ডা’ প্রেক্ষাগৃহে ১১ আগস্ট মুক্তি পায়। ছবিটি ‘ধর্মীয় ভাবাবেগে আঘাত’ করেছে, এমনই অভিযোগ আসে বিভিন্ন মহল থেকে। এর পরেই দেশের নানা রাজ্যে ছবিটিকে বয়কট করার ডাক ওঠে।

এত প্রচার, শিল্পীদের অনুরোধ সত্ত্বেও ‘লাল সিং চাড্ডা’ দেখল না দর্শক। চার বছর পর আমিরের প্রত্যাবর্তন ছাপ ফেলতে পারল না ছবির ব্যবস্যায়।

১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত ‘ফরেস্ট গাম্প’-এর হিন্দি সংস্করণ ‘লাল সিং চাড্ডা’। হলিউড অভিনেতা টম হ্যাঙ্কসের জুতোয় পা গলিয়েছিলেন আমির। তার বিপরীতে অভিনয় করেছেন কারিনা। অঘোষিত ভাবে ছবির ব্যর্থতার দায়ভার এক প্রকার নিজের কাঁধেই নিয়ে নিয়েছেন আমির খান।

ছবিটি তৈরিতে খরচ হয়েছিল প্রায় ১৮০ কোটি টাকা।  যে ছবিকে ঘিরে ছিল আকাশছোঁয়া প্রত্যাশা, বক্স অফিসে তার দৌড় থামল মাত্র ৬০ কোটিতে। ছবির আয়ের অঙ্ক দেখে মাথায় হাত প্রযোজকদের। তাই এই ছবির জন্য কোনো পারিশ্রমিক না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন আমির খান।

প্রযোজকদের কথা মাথায় রেখে নিজের পারিশ্রমিক নেবেন না আমির। অভিনেতা তার প্রাপ্য টাকা নিলে তাদের ক্ষতির অঙ্ক হত ১০০ কোটি। সেই ক্ষতি পূরণ করতেই এমন সিদ্ধান্ত নিলেন নায়ক। ফলে অপেক্ষাকৃত কম লোকসান হবে প্রযোজকের।

সর্বশেষ - অন্যান্য