Ajker Digonto
মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০২২ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

সালমান শাহর মৃত্যুবার্ষিকীতে আবেগে ভাসলেন তারকারা

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ৬, ২০২২ ১:৩৮ অপরাহ্ণ

রূপালি পর্দার বিস্ময় বালক সালমান শাহ। আর এই নায়কের ২৬তম মৃত্যুবার্ষিকী। তাঁর জন্ম বা মৃত্যুবার্ষিকী যাই হোক না কেন, ভক্তরা তাঁকে ভালোবাসা ও শ্রদ্ধায় স্মরণ করেন। বাদ যান না রূপালি আঙিনার মানুষেরাও। আজও এর ব্যতিক্রম হয়নি। ঢালিউড তারকারা তাঁকে নিয়ে অন্তর্জালে দিয়েছেন ভালোবাসার বার্তা।

ওমর সানি লিখেছেন, ‘আমার সহযোদ্ধা তোমার চলে যাওয়াটাকে ২৬ বছর যাবত আমাকে কষ্ট দেয়। একদিন আমারও চলে আসতে হবে তোমার কাছে। সালমান শাহকে (ইমন) আল্লাহ জান্নাতে নসিব করুন।

শাকিব খান লিখলেন, ‘আজ সালমান শাহর ২৬তম মৃত্যুবার্ষিকী। যিনি নব্বই দশকে রূপালি পর্দায় রাজত্ব করেছিলেন এবং তার স্বল্প সময়ের ক্যারিয়ারে দেশের চলচ্চিত্র শিল্পে অসামান্য অবদান রেখেছিলেন।’

বাপ্পী চৌধুরী লিখেছেন, ‘অমর নায়ক সালমান শাহর স্টাইল, কথা-বার্তা, চলন, হাসি, রুচিবোধ সবকিছুতেই যেন রাজত্বের ছাপ। এফডিসিতে যারা তাকে কাছ থেকে দেখেছেন, তারা সবাই বলেন, মানুষ হিসেবেও তার তুলনা তিনি নিজেই। প্রিয় মানুষ নিয়ে বেশি লেখা যায় না; শব্দগুলো দীর্ঘশ্বাসের মতন কেমন যেন ভারি হয়ে আসছে। তবে এই মুহূর্তে একটি গানের কথা বেশ মনে পড়ছে, ‘ভালো আছি, ভালো থেকো/আকাশের ঠিকানায় চিঠি লিখো’। তাকে উদ্দেশ্য করে আমার এই ভালোবাসাও আকাশের পানে ছুঁড়ে দিলাম। তাই বলছি, প্রিয় সালমান শাহ; যেখানেই থাকুন, আমাদের ভালোবাসা নেবেন।”

খল অভিনেতা মিশা সওদাগরের স্মৃতিতেও ভাস্মর সালমান শাহ। তার ভাষ্য, ‘চলে যাওয়ার ২৬ বছরেও সালমান শাহ সমসাময়িক। এটাকেই বলে নায়ক।’

নিরব লিখেছেন, ৯০ দশকে আপনি চলচ্চিত্রে এসেছিলেন হ্যালীর ধূমকেতুর মতো! সিনেমাতে এলেন, দেখলেন, জয় করলেন। পর্দায় পোশাক-পরিচ্ছেদ, সংলাপ বলার ধরণ, অভিনয় দক্ষতা সবকিছু মিলিয়ে একজন দর্শক হিসেবে আমার মনে স্থান করে নিতে সময় লাগেনি। মৃত্যুর ২৫ বছর পরেও বাংলা সিনেমার সর্বসেরা ‘রোমান্টিক হিরো’দের তালিকায় আপনার স্থান ওপরে। স্পষ্ট মনে পড়ে রাজবাড়ীর পাংশার নূপুর সিনেমা হলে জীবনে প্রথম আপনার ‘জীবন সংসার’ সিনেমা দেখেছিলাম। পর্দায় আপনাকে দেখে নায়ক হওয়ার ইচ্ছে সেদিনই প্রথম জেগেছিল। আহ কী সেই নায়ক, কী তার অভিনয়, কী তার স্টাইল। ২৬তম মৃত্যুবার্ষিকীতে শ্রদ্ধাভরে স্মরণ করি। ভালো থাকুক আমাদের অমর নায়ক সালমান শাহ’।

সিয়াম শেয়ার করলেন একটি শর্ট ভিডিও। যেটা জুড়ে সালমান শাহর ছবি। ক্যাপশনে উল্লেখ করেছেন তাঁর মৃত্যুর তারিখ। আর লিখেছেন, ‘একটি গোটা প্রজন্মকে অনুপ্রাণিত করার জন্য ধন্যবাদ নায়ক।’

চিত্রনায়ক সাইমন সাদিকের মনেও সালমান শাহর প্রতি অসামান্য আবেগ। বছর দুয়েক আগে তিনি সালমানের ব্যবহৃত বিখ্যাত গাড়িটির খোঁজ পেয়ে ছুটে যান। প্রিয় নায়কের স্পর্শ পাওয়া ডানা মেলা সেই টয়োটা সেরা মডেলের গাড়ির সঙ্গে ছবি তুলে ফ্রেমবন্দি করে রাখেন সাইমন। আজ (৬ সেপ্টেম্বর) সালমানের মৃত্যুদিনে তিনি শেয়ার করেছেন তাঁর কবরের একটি ভিডিও। বোঝা গেলো, তাঁর কবর জিয়ারত করতে গিয়েছিলেন সাইমন।

জিয়াউল ফারুক অপূর্ব ছিখেছেন, ‘আজ প্রয়াত নায়ক সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী। কিংবদন্তীর কখনো মৃত্যু নেই। শ্রদ্ধাভরে স্মরণ করছি এই কিংবদন্তী নায়ককে’।

সর্বশেষ - অন্যান্য