Ajker Digonto
শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বন্যার্তদের সাহায্যার্থে সেই ব্যাট নিলামে তুলছেন নাসিম

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২২ ১২:৩২ পূর্বাহ্ণ

আরব আমিরাতে যখন এশিয়া কাপের মঞ্চে লড়াই করছে পাকিস্তান দল। তখন দেশে হাজারো মানুষ সংগ্রাম করছে বন্যায়। ভয়াবহ এ বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে দারুণ এক উদ্যোগ নিয়েছেন নাসিম শাহ। আফগানিস্তানের বিপক্ষে শেষ ওভারে দুই ছক্কা হাঁকানো ব্যাটটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন এই পেসার।

ব্যাটটি মূলত সতীর্থ মোহাম্মদ হাসনাইনের। তবে এই ব্যাট দিয়ে ইতিহাস সৃষ্টি করায় খুশি হয়ে নাসিমকে উপহার দেন তিনি। এ নিয়ে সামাজিক মাধ্যমে আগের দিন একটি ভিডিও প্রকাশ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। সেখানে দেখা যায় ব্যাটটি নাসিমকে উপহার দিচ্ছেন হাসনাইন।

এ সময় হাসনাইন বলেন, ‘আমি এই ব্যাটটি নাসিম শাহকে উপহার দিচ্ছি। এটা নিয়ে সে যা খুশি করবে সেটা তার ব্যাপার।’ আর ব্যাটটি উপহার পেয়ে তা নিজের জন্য রেখে দেননি নাসিম। বন্যায় ক্ষতিগ্রস্ত দেশের মানুষদের জন্য নিলামে তোলার ঘোষণা দিয়ে বলেন, ‘আমি এই ব্যাটটি নিলামের জন্য দিতে চাই এবং এই নিলাম থেকে পাওয়া অর্থ বন্যার্তদের ফান্ডে দিব।’

রোমাঞ্চকর ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে সেদিন শেষ দিকে এসে ব্যাট হাতে পাকিস্তানের জয়ে মূল নায়ক বনে যান নাসিম। অথচ নাসিমের মূল পরিচয় একজন পেস বোলার হিসেবে।

ম্যাচটি সেদিন শুরু থেকেই পাকিস্তানের হাতের মুঠোতেই ছিল। কিন্তু ১৮ ও ১৮তম ওভারে চারটি উইকেট হারিয়ে কোণঠাসা হয়ে পড়ে তারা। ম্যাচ উল্টো চলে যায় আফগানদের মুঠোতে। কিন্তু ফজল হক ফারুকির পরের ওভারের দুই ছক্কা হাঁকিয়ে পাকিস্তানকে জেতান দশ নম্বরে ব্যাট করতে নামা নাসিম।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত