Ajker Digonto
শনিবার , ১০ সেপ্টেম্বর ২০২২ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বয়কট নয়, গল্পের জন্য ‘শমশেরা’ ফ্লপ: রণবীর

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ১০, ২০২২ ১২:২৫ অপরাহ্ণ

গত জুলাই মাসে মুক্তি পেয়েছিল রণবীর কাপুরের সিনেমা ‘শমশেরা’। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে সেই ছবি। ‘বয়কট ট্রেন্ড’ মাথাচাড়া দিয়ে ওঠার কারণেই ‘শমশেরা’ সুপারফ্লপ হয়েছে বলে ধারণা অনেকের। কিন্তু সিনেমার নায়ক রণবীর কাপুর বললেন ভিন্ন কথা!

বুধবার ‘ব্রহ্মাস্ত্র’র প্রচারে দিল্লি পৌঁছে ‘শমশেরা’র ব্যর্থতা নিয়ে প্রথমবার মুখ খোলেন রণবীর। ছবির প্রচারে আলিয়া ও অয়নের সঙ্গে দিল্লিতে হাজির হয়েছিলেন তারকা। সেখানেই সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন রণবীর।

তিনি বলেন, ‘আমি নিজের উদাহরণ দিয়ে বলি। আমি অন্যের সিনেমা নিয়ে বলতে চাই না। আমার একটা সিনেমা দেড় মাস আগে মুক্তি পেয়েছে, শমশেরা। এই ছবি নিয়ে আমি কোনো নেতিবাচকতা অনুভব করিনি।’

রণবীর আরও বলেন, ‘যদি কোনো ছবি বক্স অফিসে না চলে, তাহলে বুঝতে হবে দর্শক সেই ছবি পছন্দ করেনি। দিনশেষে সবটাই নির্ভর করে সিনেমার বিষয়বস্তুর উপর। যদি আপনি ভালো ছবি তৈরি করেন, মানুষকে আনন্দ দিতে পারেন, তাহলে নিশ্চয়ই তারা সিনেমা হলে গিয়ে আপনার ছবি দেখবে। যদি একটা সিনেমা ব্যর্থ হয়, তাহলে সেটা অন্যকিছুর জন্য নয়। ব্যর্থতার একমাত্র কারণ ছবির বিষয়বস্ত বাজে ছিল… আমি তাই মনে করি।’

করণ মালহোত্রা পরিচালিত ‘শমশেরা’ তৈরি হয়েছিল ১৫০ কোটি রূপি বাজেটে। যশ রাজ ফিল্মসের ব্যানারে তৈরি এই ছবি বক্স অফিসে মাত্র ৬৪ কোটি টাকা আয় করেছে। রণবীর কাপুরের ক্যারিয়ারের অন্যতম ফ্লপ ছবি এটি। রণবীর ছাড়াও এই ছবিতে অভিনয় করেছিলেন বাণী কাপুর ও সঞ্জয় দত্ত।

অন্যদিকে ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তি পেতে হাতে মাত্র একদিন। ‘ব্রহ্মাস্ত্র’ মুক্তির আগে কিছুটা চাপে রয়েছে পুরো টিম। ধর্মা প্রোডাকশনের এই ছবির বাজেট ৪০০ কোটি টাকারও বেশি। ভারতীয় সিনেমার ইতিহাসে সবচেয়ে বড় বাজেটের ছবি এটি।

সর্বশেষ - অন্যান্য