Ajker Digonto
বৃহস্পতিবার , ১৫ সেপ্টেম্বর ২০২২ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

মুক্ত সাংবাদিকতা বহু আগেই আওয়ামী লীগ ধ্বংস করেছে: মির্জা ফখরুল

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ১৫, ২০২২ ১২:২২ অপরাহ্ণ

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুক্ত সাংবাদিকতা বহু আগেই আওয়ামী লীগ ধ্বংস করেছে। বিভিন্ন আইন করে সাংবাদিকদের কণ্ঠ রোধ করা হয়েছে। সাংবাদিক হত্যা, নিপীড়ন চলছে। ফলে কেউ সাহস করে কেউ কিছু বলতে পারছে না, লিখতে পারছে না।

বৃহস্পতিবার ১৫ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপ কালে একথা বলেন মির্জা ফখরুল।

বিএনপির মহাসচিব বলেন, ‘দেশের শিক্ষা ও স্বাস্থ্য ব্যবস্থার উপকরণের মূল্য সাধারণ মানুষের নাগালের বাইরে চলে গেছে। কয়েক দিন আগে যে ৫০টি ওষুধ ৫৪ শতাংশ থেকে এখন ১৩৫ শতাংশ দাম বাড়ানো হয়েছে। এটি দেশের মানুষের জন্য একটি ভয়ংকর সমস্যা হয়ে দাঁড়িয়েছে। প্রত্যেকটি ক্ষেত্রে দ্রব্য মূল্যে বাড়িয়ে মানুষের জীবনকে অতিষ্ঠ করে তুলছে সরকার’।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘দেশে কোনো গণতন্ত্র নেই, নিয়ন্ত্রণই নেই। সরকারি কর্মকর্তারা কী করছে তাঁদের হিসাব নিকাশও নেই। বর্তমানে যারা জনপ্রতিনিধি রয়েছেন তাঁদেরও কাজের কোনো জবাবদিহিতা নেই। যা খুশি তাই করছে। ফলে পুরো সিস্টেম ধ্বংস হয়ে গেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য যা যা করা দরকার সে কাজ গুলো করে যাচ্ছে। জনগণের যে স্বার্থ সেটাকে তারা বিবেচনা করছে না। এ জন্য তারা মুক্ত গণতন্ত্রকে বহু আগেই বিনষ্ট করে ফেলেছে’।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহসভাপতি ওবায়দুল্লাহ হক মাসুদ, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, যুগ্ম সাধারণ সম্পাদক আনসারুল হকসহ বিএনপির সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সর্বশেষ - অন্যান্য

আপনার জন্য নির্বাচিত