Ajker Digonto
বৃহস্পতিবার , ১৬ ফেব্রুয়ারি ২০২৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচনে আসে না: ওবায়দুল কাদের

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
ফেব্রুয়ারি ১৬, ২০২৩ ১:১৫ অপরাহ্ণ

হেরে যাওয়ার ভয়ে বিএনপি নির্বাচনে আসে না বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপি আসলে নির্বাচনে যেতে ইচ্ছুক না। তারা জানে নির্বাচনে শেখ হাসিনা এবং তার নেতৃত্বে আওয়ামী লীগ আবার জয়ী হবে এবং তারা হেরে যাবে। এ ভয়েই তারা কূটকৌশলের আশ্রয় নিচ্ছে।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর গুলশানে ইউরোপীয় ইউনিয়নের এম্বাসেডরদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

বিএনপি নির্বাচনে আসবে এটা ইউরোপিয় ইউনিয়ন চায় কি না—এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, তারা নিশ্চয়ই চায়। তারা চায় নিবন্ধিত সব দলই নির্বাচনে আসুক। তবে তত্ত্বাবধায়ক সরকার নয়, নির্বাচন হবে সংবিধান অনুযায়ী। শেখ হাসিনা বলেছেন আগামী নির্বাচন বিশ্বাসযোগ্য, অবাধ ও সুষ্ঠু হবে। সেজন্য নির্বাচন কমিশনকে (ইসি) সরকার সব ধরনের সহযোগিতা করবে।

নির্বাচন নিয়ে সংবিধান অনুসরণ করা হবে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, আমাদের সংবিধান সম্পূর্ণ ত্রুটিমুক্ত এটা দাবি করি না। তবে আমাদের দেশে নির্বাচন কমিশনের এত রিফর্মেশন হয়েছে, এটা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে এবং তার উদ্যোগে। আমরা ভালো ও ত্রুটিমুক্ত নির্বাচন দেখতে চাই।

ইউরোপিয় ইউনিয়ন আপনাদের বক্তব্যে সন্তুষ্ট কি না—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, তাদের সঙ্গে ফ্রুটফুল, মিনিংফুল ও প্রোডাক্টিভ আলোচনা করেছি। তারা সন্তোষ প্রকাশ করেছে কি না, সেটা আপনাদের তাদের কাছ থেকে জানা দরকার। তারা সবার অংশগ্রহণে অংশগ্রহণমূলক নির্বাচন চায়। সেখানে নিবন্ধিত সব দলই নির্বাচনে অংশগ্রহণ করুক।

বিএনপিকে নির্বাচনে আনতে ক্ষমতাসীন দল হিসেবে আপনাদের উদ্যোগ কী—এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সংলাপের বিষয়ে আমরা যা দেখতে পাচ্ছি, তারা অনাগ্রহী। আসলে মনের দিক থেকে তারা নির্বাচনে যেতে ইচ্ছুক না। আমরা যে তথ্য পাচ্ছি, তারা ২০১৪ ও ১৫ সালের মতো আগুনসন্ত্রাস, সহিংসতা, সন্ত্রাসী কর্মকাণ্ডে ভর করে সরকার উৎখাতের পরিকল্পনা হাতে নিয়েছে। নির্বাচনে ভয় পেয়ে দেশের স্থিতিশীলতা নষ্ট করে বিশৃঙ্খলার আবর্তে দেশের ক্ষমতা দখলের পাঁয়তারা করছে।

সর্বশেষ - অন্যান্য