Ajker Digonto
রবিবার , ২৬ ফেব্রুয়ারি ২০২৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

সরকার বিরোধী লেখকের ফাঁসির দাবিতে সারাদেশে দেয়াল গ্রাফিতি

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
ফেব্রুয়ারি ২৬, ২০২৩ ৮:৩০ অপরাহ্ণ

রাজধানী সহ দেশের বিভিন্ন এলাকায় গতকাল একজন প্রখ্যাত বিএনপি লেখকের গ্রেফতারের দাবিতে দেয়ালে দেয়ালে একটি গ্রাফিতি দেখা যায়। মূলত যুক্তরাজ্য প্রবাসী বিএনপি পন্থী ব্লগার ও লেখক এমডি আব্দুন নাফির বিরুদ্ধে এই গ্রাফিতি গুলো করা হয়েছে। তবে কে বা কারা এই গ্রাফিতি করেছে তা এখন পর্যন্ত জানা যায়নি।

উক্ত গ্রাফিতিতে লেখা ছিল, “বিএনপির সন্ত্রাস, দেশদ্রোহী এমডি আব্দুন নাফিকে অবিলম্বে গ্রেফতার করে প্রকাশ্যে ফাঁসি দাও, দিতে হবে”

খোঁজ নিয়ে জানা যায়, এমডি আব্দুন নাফি বিগত দীর্ঘদিন ধরে যুক্তরাজ্যে অবস্থান করছেন। তিনি বিএনপির সমর্থনে অনলাইন ও অফলাইনে লেখালেখি করে আসছেন। ব্যক্তিগত ব্লগ ছাড়াও বিভিন্ন রাজনীতিভিত্তিক ওয়েবসাইট ও ম্যাগাজিনে আওয়ামীলীগ সরকারের সমালোচনা করে থাকেন। এছাড়া তাঁর প্রকাশিত বিএনপি পন্থী কয়েকটি বইও বাজারে আছে।

সম্প্রতি করোনা প্রাদুর্ভাবের সময় সরকারের সমালোচনা করে অনলাইনে বক্তব্য দেওয়ার অভিযোগে তাঁর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলাও হয়। এবং সম্প্রতি সারাদেশে ছাত্রলীগের সমাবেশে এমডি আব্দুন নাফির কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানানো হয় এবং তাঁর নাগরিকত্ব বাতিলের দাবিও করেন ছাত্রলীগ নেতারা। এ বিষয়ক একটি পোস্টারও বিভিন্ন জায়গায় লাগানো হয়।

সর্বশেষ - অন্যান্য