Ajker Digonto
শুক্রবার , ১৪ জুলাই ২০২৩ | ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ফের সমতা বাংলাদেশের

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
জুলাই ১৪, ২০২৩ ১২:২২ অপরাহ্ণ

ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে হেরে সিরিজ শুরু করেছিল বাংলাদেশের যুবারা। ৫০ ওভারের এই সিরিজের পরের ম্যাচ জিতে সমতা আনে স্বাগতিকরা। তবে তৃতীয় ম্যাচে আবার এগিয়ে যায় প্রোটিয়ারা। আজ (শুক্রবার) আবার অন্য ফল। জিতেছে বাংলাদেশ। চতুর্থ ম্যাচ ৪ উইকেটে জিতে ফের সমতা এনেছে বাংলাদেশের যুবারা। 

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। সিদ্ধান্ত কতটা যৌক্তিক ছিল, সেটির প্রমাণ দিয়েছেন বোলাররা। রাফি উজ্জ্বল রীতিমতো কাঁপিয়ে দিয়েছেন দক্ষিণ আফ্রিকার ব্যাটারদের। এই বাঁহাতি স্পিনারের ঘূর্ণিতে ৩৫.২ ওভারে মাত্র ১২৮ রানে অল আউট সফরকারীরা। সহজ এই লক্ষ্য ২৯ ওভারে ৬ উইকেট হারিয়ে টপকে যায় বাংলাদেশ। তাতে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজ এখন ২-২ সমতায়।

রাফির সঙ্গে রিজান হোসেনের পেস আগুনের সামনে সর্বোচ্চ ৪৩ রান করেছেন প্রোটিয়া ওপেনার লুয়ান-ড্রে প্রিটোরিয়াস। এই ওপেনার ছাড়া তিন অঙ্কের ঘরে যেতে পেরেছেন মাত্র তিন ব্যাটার- রিচার্ড সেলেৎওয়েন (১৮), লিয়াম অ্যাল্ডার (১৫) ও ওলিভার হোয়াইটহেড (১২)।

বল হাতে কাঁপিয়ে দেয়া রাফি পেয়েছেন ৫ উইকেট। দুর্দান্ত বোলিংয়ে ৭.২ ওভারে এই স্পিনারের খরচ মাত্র ১৮ রান। রিজানও কম যাননি। ৬ ওভারে ২৪ রান দিয়ে পেয়েছেন ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন ওয়াসি সিদ্দিক।

১২৯ রানের লক্ষ্যে খেলেতে নেমে বাংলাদেশের শুরুটাও ভালো ছিল না। তারপরও জয় পেতে অসুবিধা হয়নি। ওপেনার আদিল বিন সিদ্দিক করেছেন ২৫ রান। তার সমান রান করেছেন আরও দুজন- আশরাফুজ্জামান (২৫*) ও মাহফুজুর রহমান রাব্বি (২৫*)। ২২ রান করেছেন রিজান।

দক্ষিণ আফ্রিকার লিয়াম অ্যাল্ডার ১০ ওভারে ৪৫ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট।

সর্বশেষ - অন্যান্য