Ajker Digonto
বৃহস্পতিবার , ২১ সেপ্টেম্বর ২০২৩ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

ইসলাম ধর্মকে নিয়ে কটূক্তি, শ্রীমঙ্গলে মুসল্লিদের প্রতিবাদ সমাবেশ

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ২১, ২০২৩ ৮:৪২ পূর্বাহ্ণ

জুম্মার নামাজ, মুসল্লি, আযান ও ইমামদের নিয়ে কটূক্তি’র অভিযোগে কতিপয় নাস্তিক ব্লগারদের গ্রেফতার ও শান্তির দাবীতে শ্রীমঙ্গলে বিক্ষোভ সমাবেশ করেছে হেফাজত এ ইসলাম বাংলাদেশ। উক্ত সমাবেশ এ নাস্তিক ব্লগারদের বিরুদ্ধে ব্যানার নিয়ে যুক্ত হন শ্রীমঙ্গল ও মৌলভীবাজার জেলার বিভিন্ন স্তরের ইসলামি নেতা-কর্মী ও মাদ্রাসার ছাত্র।

উক্ত ব্যানারে আসিফ মহিউদ্দিন, আরিফুল ইসলাম প্রান্ত, সোহাগ শংকরী, অনুপ চক্রবর্তী, নিলুফার হক, আসাদ নুর, অরুনাংশু চক্রবর্তী, জয় বিশ্বাস, শোভন রেজা, রেহানা আক্তার, এমডি সাইফুর রহমান ও জেরিন সুলতানা সানরামনি নামক ব্লগারদের ছবি সম্বলিত ছিল এবং উক্ত ব্যানারে লিখা ছিলঃ “মহান আল্লাহ ও রাসুল (সাঃ) কে অবমাননাকারী নাস্তিক, কুলাঙ্গার, পাপিষ্ঠ, মুরতাদ, কাফির ব্লগারদের প্রকাশ্যে ফাঁসি চাই, এদের ধরিয়ে দিন, এরা নবী ও রাসুলের অবমাননাকারী, এদের নাগরিকত্ব বাতিল কর। এরা সবাই ইসলামের প্রকাশ্য শত্রু, এদের সকলকেই প্রকাশ্যে ফাঁসি দাও, দিতে হবে। প্রচারেঃ হেফাজতে ইসলাম বাংলাদেশ ও বাংলার সচেতন মুসলিম জনতা।”

বুধবার (২০ সেপ্টেম্বর) শ্রীমঙ্গল পৌর শহরের চৌহমুনায় বিকেল ৫টায় হেফাজতে ইসলাম বাংলাদেশ ও বাংলার সচেতন মুসলিম জনতা’র ব্যানারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশটি শ্রীমঙ্গল শহরের শান্তিবাগ এলাকার শ্রীমঙ্গল আনওয়ারুল উলূম ফাদ্বিল (ডিগ্রি) মাদ্রাসা থেকে মুসুল্লিরা মিছিল নিয়ে চৌমুহনা চত্বরে এসে সমাবশ করে।

এতে সভাপতিত্ব করেন হেফাজত ইসলামের নেতা এম এ রহিম নোমানী। বক্তব্য রাখেন লতিফিয়া ক্বারী সোসাইটির সভাপতি মাওলানা আকলিছুর রহমান মাওলানা রাশেদ আলী, ডা: এম এ আজিজ, আবু মুসা প্রমুখ।
বক্তারা বলেন, উক্ত ব্লগাররা দীর্ঘদিন ধরে অনলাইন ব্লগিং প্লাটফরমে শান্তির ধর্ম ইসলামের জুম্মার নামাজ, মুসল্লি, আজান ও ইমামদের নিয়ে কটূক্তি করেন। বিষয়টি ধর্মপ্রাণ মুসল্লিদের দৃষ্টিগোচর হয়।
এব্যাপারে শ্রীমঙ্গল থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) হুমায়ুন কবির বলেন, উক্ত ব্লগারদের বিরুদ্ধে ইসলাম ধর্ম অবমাননার বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি- এ ব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে আইনগত পদক্ষেপ নেয়া হবে।

শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজি মাহমুদ মিঠুন বলেন, ‘অনলাইন মাধ্যমে উষ্কানিমূলক বক্তব্য প্রচার করে এবং কেউ আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির চেষ্টা করলে তাকে কোনোভাবে ছাড় দেয়া হবে না।’

সর্বশেষ - অন্যান্য