Ajker Digonto
বুধবার , ৩০ অক্টোবর ২০১৩ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

আবার ধরা পড়ল ১৭ কেজি স্বর্ণ

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ৩০, ২০১৩ ১২:৫৫ অপরাহ্ণ
আবার ধরা পড়ল ১৭ কেজি স্বর্ণ

৩০ অক্টোবর ২০১৩। গুডনিউজ ডেস্ক।

goldহজরত শাহজালাল (র:) আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি বাথরুম থেকে ১৪৬ টি স্বর্ণের বার উদ্ধার করেছে কাস্টমস। মঙ্গলবার রাত সাড়ে ১১ টায় এ বারগুলো উদ্ধার করে বিমানবন্দর কাস্টমস কর্তৃপ।

উদ্ধার হওয়া স্বর্ণের বাজার মূল্যে ৭ কোটি টাকা। তবে এ ঘটনায় কাউকে আটক সম্ভব হয়নি। তাছাড়া শুল্ক অধিদফতর কম্পিউটারের হার্ডডিস্কের ভেতর থেকে ৬টি স্বর্ণের বার উদ্ধার করেছে।

কাস্টম হাউজের কমিশনার জাকিয়া সুলতানা জানান, গোপন সংবাদের ভিত্তিতে ২৯-১০-২০১৩ রাত সাড়ে ১১ টায় কাস্টমসের একটি দল বাংলাদেশ বিমানের (বিজি ০৭৯) একটি ফ্লাইটের বাথরুম থেকে প্রায় ১৭ কেজি ওজনের সোনা উদ্ধার করে। গোয়েন্দা সংস্থার সদস্যদের উপস্থিতিতে স্বর্ণগুলো ওজন দেওয়া হয়। কাস্টমসের সহকারি কমিশনার কামরুল হাসান জানান, বিমানের বাথরুমের কমোডের ভেতরে সুক্ষভাবে সোনার বারগুলো রাখা হয়েছিল। বিমানের এই ফ্লাইটটি হংকং থেকে ঢাকায় আসে। তিনটি ছোট ব্যাগের ভেতর স্বর্ণগুলো ছিল। উদ্ধার হওয়া স্বর্ণের বর্তমান বাজার মুল্যে প্রায় ৭ কোটি টাকা।

কম্পিউটারের হার্ডডিস্কে স্বর্ণের বার: এবার কম্পিউটারের হার্ডডিস্কের ভেতরে সোনার বার পাওয়া গেল। হযরত শাহজালাল বিমানবন্দরে ৬টি সোনার বার ও ৪৭টি হার্ডডিস্কসহ জাহাঙ্গীর হোসেন নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে ৪টি বার জাহাঙ্গীরের কম্পিউটারের হার্ডডিস্কে লুকানো ছিল। মঙ্গলবার গভীর রাতে শুল্ক গোয়েন্দা বিভাগের উপ-পরিচালক মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে একটি দল সোনাসহ জাহাঙ্গীরকে গ্রেফতার করে। আটককৃত ৬ শ’ গ্রাম ওজনের এই সোনার বাজারমূল্য প্রায় ৩৫ লাখ টাকা।

মুস্তাফিজুর জানান, রাত ১০টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি বিমানে ঢাকায় আসেন জাহাঙ্গীর হোসেন। বিমানবন্দরের গ্রিন চ্যানেল পার হওয়ার পর শুল্ক গোয়েন্দা বিভাগের কর্মকর্তারা তার মালামাল তল্লাশি করে এসব সোনা আটক করেন। জাহাঙ্গীর ৪টি সোনার বার কম্পিউটারের হার্ডডিস্কে ও বাকি দুটি বার তাঁর প্যান্টের পকেটে রেখেছিলেন। এ ঘটনায় বিমান বন্দর থানায় করা এক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

সর্বশেষ - অন্যান্য