Ajker Digonto
শুক্রবার , ২২ জানুয়ারি ২০১৬ | ১২ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বিএনপি অবৈধ দল হিসেবে পরিগণিত হতে পারে: হানিফ

প্রতিবেদক
Staff Reporter
জানুয়ারি ২২, ২০১৬ ৮:৪০ অপরাহ্ণ

বিএনপি অবৈধ দল হিসেবে পরিগণিত হতে পারে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ। তিনি বলেন, বিএনপি রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে এখন বিভিন্ন সময় নানা অপ্রাসঙ্গিক কথাবার্তা বলে যাচ্ছে। শুক্রবার দুপুরে কুষ্টিয়ার নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মত-বিনিময় শেষে সাংবাদিকদের তিনি এ সব কথা বলেন।
হানিফ বলেন, জিয়াউর রহমানের ক্ষমতা দখল ও দল গঠন দুটোই অবৈধ ছিল। ইতোমধ্যে উচ্চ আদালত দলটির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ক্ষমতা গ্রহণকে অবৈধ বলে রায় দিয়েছেন। বিচারপতি খায়রুল হক অবসরে যাওয়ার আগেই এ রায় দেন।
অবসরে যাওয়া বিচারপতিদের রায় লিখা প্রসঙ্গে প্রধান বিচারপতির মন্তব্য সম্পর্কে হানিফ বলেন,  বিচারপতিদের অবসরে যাওয়ার পর রায় দেওয়ার ট্র্যাডিশনটা খুব যুক্তিযুক্ত নয় বলেই মন্তব্য করেছেন প্রধান বিচারপতি। কিন্তু তার মানে তার দেওয়া রায়টা অযৌক্তিক তিনি তা বলেননি। বিএনপি যদি এই সুযোগ নিয়ে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে ধূম্রজাল তৈরি করে তাতে কোনও লাভ হবে না।

সিঙ্গাপুর থেকে শ্রমিক ফেরত পাঠানোর প্রসঙ্গে হানিফ বলেন, সিঙ্গাপুর সরকার যে ২৬ জনকে ফেরত পাঠিয়েছে তারা বাংলাদেশ সরকারের নজরদারিতে রয়েছে। তাদের বাংলাদেশে ফেরত পাঠানোর প্রায় এক মাস পরে সিঙ্গাপুর সরকার প্রতিবেদনটি পাঠান। তাদের বিষয়ে সরকার তদন্ত করছে। জঙ্গি সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় আওয়ামী লীগের কুষ্টিয়া জেলা সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, সদর থানা আওয়ামী লীগের সভাপতি আ স ম আক্তারুজ্জামান মাসুম, আওয়ামী লীগ নেতা শেখ গিয়াস উদ্দিন আহমেদ মিন্টুসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - অন্যান্য