Ajker Digonto
বুধবার , ২৭ জানুয়ারি ২০১৬ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

প্রধান বিচারপতির বক্তব্য মানুষের মনের প্রতিধ্বনি

প্রতিবেদক
Staff Reporter
জানুয়ারি ২৭, ২০১৬ ৯:১০ অপরাহ্ণ

অবসরপ্রাপ্ত বিচারপতিদের রায় লেখা নিয়ে প্রধান বিচারপতি এস কে সিনহা যে বক্তব্য দিয়েছেন তা দেশের লাখ লাখ মানুষের মনের প্রতিধ্বনি। বুধবার দুপুরে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী প্রয়াত আরাফাত রহমান কোকোর দোয়া ও মিলাদ অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, প্রধান বিচারপতি আইনের ব্যাখ্যা দেবেন, কারণ তিনি আইন জানেন। উন্নত বিশ্বের সভ্য দেশ গুলোতে সুপ্রিম কোর্ট বা প্রধান বিচারপতি আইনের ব্যাখ্যা দিয়ে থাকেন- তেমনটিই হয়ে থাকে।

তিনি বলেন, আমরা বলবো প্রধান বিচারপতির বক্তব্যের কারণে সরকার বেকাদায় পড়েছে। যার কারণে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন ‘তিনি (প্রধান বিচারপতি) হতাশা থেকে বক্তব্য দিয়েছেন।’ তাহলে আমি বলবো, প্রধান বিচারপতি কী আইন জানেন না।

স্বেচ্ছাসেবক দলের আয়োজনে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা শামসুজ্জামান দুদু, দলের সহ সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, সহ দফতর সম্পাদক সাইফুল ইসলাম টিপু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মুনির হোসেন প্রমুখ।

শামসুজ্জামান দুদু বলেন, আরাফাত রহমান কোকোকে ১/১১-এ নির্যাতন করা হয়েছে। ওই নির্যাতনের কারণে তিনি মারা যান-তাকে হত্যা করা হয়েছে।

প্রধান বিচারপতির বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, তার দেয়া বক্তব্যে আওয়ামী লীগের প্রভাবশালী নেতা সুরঞ্জিত সেনগুপ্ত প্রধান বিচারপতিকে দমক দেন। তাকে কম কথা বলার পরামর্শ দেন। এ ঘটনায় তাদের বিরুদ্ধে কোন মামলা হয় না।

চেয়ারপার্সনের উপদেষ্টা বলেন, আরেকজন মন্ত্রী হাসানুল হক ইনু যিনি নিজের প্রতিক নিয়ে কখনো কোন নির্বাচনে জয়ী হতে পারেননি, তিনি জনপ্রিয় নেত্রী খালেদা জিয়াকে বলেন, ‘খালেদা জিয়া আবোল তাবোল কথা বলেন’। তাই আমি তাকে বলবো, তার (খালেদা) বিষয়ে কথা বলতে গেলে বুঝে শুনে কথা বলবেন।

স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন, খালেদা জিয়া বলেছেন তার চাওয়া-পাওয়ার কিছু নেই। তিনি গণতন্ত্রের জন্য শেষবার লড়াই করবেন। তাই আমাদের প্রস্তুত হতে হবে।

সর্বশেষ - অন্যান্য