Ajker Digonto
মঙ্গলবার , ২৮ ডিসেম্বর ২০২১ | ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

ইসি গঠনে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না: নানক

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
ডিসেম্বর ২৮, ২০২১ ১২:১৩ অপরাহ্ণ
ইসি গঠনে কোনো ষড়যন্ত্র সহ্য করা হবে না: নানক

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বিএনপির উদ্দেশে হুশিয়ারি করে বলেছেন, নির্বাচন কমিশন নিয়ে মহামান্য রাষ্ট্রপতি আপনাদেরকে আমন্ত্রণ জানিয়েছেন, যাবেন কি, যাবেন না আপনাদের সিদ্ধান্তের ব্যাপার। কিন্তু এই নির্বাচন কমিশন গঠন প্রক্রিয়ার মহামান্য রাষ্ট্রপতির উদ্যোগ এগিয়ে যাবে, এই এগিয়ে যাওয়ার পথে কোন বাধা বা ষড়যন্ত্র সহ্য করা হবে না। 

মঙ্গলবার (২৮ ডিসেম্বর) দুপুরে রাজধানীর কাকরাইলে ইনস্টিটিউশন অফ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিবি) মিলনায়তনে মুজিববর্ষে বিজয়ের ৫০ বছর ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা প্রদান ও আলোচনা সভায় প্রধান অতিথি বক্তব্যের একথা বলেন।

এসময় জাহাঙ্গীর কবির নানক বলেন, স্বাধীনতার পর ধ্বংসপ্রাপ্ত বাংলাদেশ যখন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এগিয়ে যাচ্ছিল তখনও ষড়যন্ত্র করা হয়েছিল। ওরা, মেনে নিতে পারেনি। প্রতিশোধের জন্য ওরা ষড়যন্ত্র করেছে। আমাদের মুক্তিযোদ্ধাদের মধ্যে বিভক্তির ছড়িয়ে দিয়ে দুর্বল করেছিল।

১৫ আগস্টের হত্যাকাণ্ডের প্রসঙ্গ তুলে তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর খুনিদের রাজত্ব কায়েম হয়েছিল। সেই খুনিদের রাজত্ব কায়েম করেছিল মুক্তিযুদ্ধের ভিতরে পাকিস্তানি অনুচর ঢুকে পড়া জেনারেল জিয়া। সেই মুক্তিযুদ্ধের ভিতরে চর হিসাবে ঢুকে মুক্তিযুদ্ধকে বাধাগ্রস্থ করতে চেয়েছিল। তার প্রমাণ রেখেছেন বঙ্গবন্ধুকে হত্যার পরে রাষ্ট্র ক্ষমতা দখল করে রাষ্ট্রকে আবার একটি সাম্প্রদায়িক বাংলাদেশে প্রতিষ্ঠার মধ্য দিয়ে।

সর্বশেষ - অন্যান্য