Ajker Digonto
শুক্রবার , ২২ জানুয়ারি ২০১৬ | ৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

রাব্বীর ওপর পুলিশি নির্যাতনের সত্যতা মিলেছে : হানিফ

প্রতিবেদক
Staff Reporter
জানুয়ারি ২২, ২০১৬ ৮:৪৫ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সংসদ সদস্য (এমপি) মাহবুব উল আলম হানিফ বলেছেন, জনগণের প্রতি আস্থা না থাকায় বিএনপি বিদেশিদের দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছে। বিদেশি প্রভুদের কাছে ধরনা দিয়ে কোনাও লাভ হবে না। জনগণ যদি না চায় তাহলে বিএনপিকে কোনও বিদেশি প্রভু ক্ষমতায় আনতে পারবে না। বৃহস্পতিবার কুষ্টিয়ায় নিজ বাস ভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ও সাবেক গণমাধ্যমকর্মী গোলাম রাব্বীর ওপর নির্যাতন প্রসঙ্গে হানিফ বলেন, অন্যায়ভাবে যে পুলিশি নির্যাতন হয়েছে, তা আংশিকভাবে প্রমাণিত হয়েছে। এর সত্যতাও মিলেছে।

তিনি আরও বলেন, দু’একজন পুলিশের ব্যক্তিগত অপকর্মের দায়ভার পুরো পুলিশ বাহিনীর ওপর বর্তাতে পারে না। একজন পুলিশের অপকর্মের জন্য গোটা পুলিশ বাহিনীর সুনাম ক্ষুণ্ন হোক এটা আমরা চাই না। আমরা চাই, এই সরকারের অধীনে জনগণ নিরাপদে থাক, শান্তিতে থাক।

গত ৯ জানুয়ারি শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বীকে আটক করে ইয়াবা ব্যবসায়ী ও সেবনকারী বানানোর ভয় দেখিয়ে পাঁচ লাখ টাকা আদায়ের চেষ্টা করেন মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারসহ কয়েকজন পুলিশ সদস্য। ঘটনার পরের দিন ১০ জানুয়ারি সকালে এ বিষয়ে মোহাম্মদপুর থানায় লিখিত অভিযোগ করেন রাব্বী। ১১ জানুয়ারি সোমবার সকালে এসআই মাসুদকে প্রত্যাহার করা হয়। পরে ১৬ জানুয়ারি মাসুদকে সাময়িক বরখাস্ত করা হয়। ১৮ জানুয়ারি হাইকোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের বেঞ্চ জনস্বার্থে দায়ের করা এই রিট আবেদনের শুনানি শেষে এসআই মাসুদের বিরুদ্ধে মামলা গ্রহণের নির্দেশ দেন। একই সঙ্গে গোলাম রাব্বীকে নির্যাতন কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। বৃহস্পতিবার এসআই মাসুদ শিকদারের বিরুদ্ধে মামলা নিতে হাইকোর্টের দেওয়া আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত। একইসঙ্গে ২৫ জানুয়ারি এ বিষয়ে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

সর্বশেষ - অন্যান্য