Ajker Digonto
শনিবার , ৩ সেপ্টেম্বর ২০২২ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বন্ধ হচ্ছে ফেসবুক গেমিংয়ের মোবাইল অ্যাপ

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
সেপ্টেম্বর ৩, ২০২২ ১১:৫৩ অপরাহ্ণ

চালু হওয়ার মাত্র দুই বছর পরেই বন্ধ হয়ে যাচ্ছে ফেসবুক গেমিংয়ের অ্যান্ড্রয়েড এবং আইওএস অ্যাপ। সম্প্রতি প্রতিষ্ঠানটির পক্ষ থেকে একটি বার্তার মাধ্যমে ব্যবহারকারীদের জানানো হয়, আগামী ২৮ অক্টোবরের পর থেকে এই পরিসেবাটি বন্ধ করে দেওয়া হবে।

ভার্জ জানায়, ফেসবুক ২০১৮ সালে টুইচ, ইউটিউব এবং সেই সময়ের মিক্সারের সঙ্গে পাল্লা দেওয়ার জন্য সহযোগী অ্যাপ বাজারে ছাড়ে। এরপর ২০২০ সালে এর মোবাইল সংস্করণ আনে। ফেসবুক গেমিং একটি ক্রিয়েটর প্রোগ্রাম যোগ করে। তার সঙ্গে কো-স্ট্রিম চালানোর জন্য সেই প্ল্যাটফর্মে কিছু অতিরিক্ত ফিচারও যোগ করে।

তবে মোবাইল সংস্করণ বন্ধ হলেও অনলাইনে এটি থাকবে বলে জানায় সংবাদ মাধ্যমটি। এদিকে ব্যবহারকারী বিভ্রান্ত হতে পারে এমন কারণ দেখিয়ে ইউটিউব ২০১৯ সালে তার গেমিং অ্যাপটি বন্ধ করে দেয়। আর ফেসবুক কী কারণে তার গেমিং অ্যাপটি বন্ধ করে দিচ্ছে সে সম্পর্কে এখনও কোনও মন্তব্য করেনি। যদিও ফেসবুক এই প্ল্যাটফর্মে এবং স্ট্রিমারদের পেছনে যথেষ্ট বিনিয়োগ করেছিল।

ফেসবুক গেমিংটি মহামারির সময় যথেষ্ট জনপ্রিয়তা পায়। সম্প্রতি এর ব্যবহার কমতে থাকে। স্ট্রিমল্যাবের দেওয়া উপাত্ত থেকে দেখা যায়, ফেসবুক গেমিং, টুইচ এবং ইউটিউবের ব্যবহার ঘণ্টা হিসেবে ৮.৪ শতাংশ কমে এসেছে এই বছরের দ্বিতীয় ত্রৈমাসিকে।

সর্বশেষ - অন্যান্য