Ajker Digonto
সোমবার , ২২ নভেম্বর ২০২১ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের অবস্থান এক নম্বরে: স্বাস্থ্যমন্ত্রী

প্রতিবেদক
আজকের দিগন্ত ডেস্ক
নভেম্বর ২২, ২০২১ ১২:১১ অপরাহ্ণ
করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশের অবস্থান এক নম্বরে: স্বাস্থ্যমন্ত্রী

কোভিড নিয়ন্ত্রণের ক্ষেত্রে চীন বাদে বাংলাদেশের অবস্থান এক নম্বরে থাকবে। জনসংখ্যার হিসেব করলে পৃথিবীর অনেক দেশের থেকে বাংলাদেশ কোভিড নিয়ন্ত্রণে অনেক বেশি কাজ করেছে। হয়তো চীনের নিচে থাকতে পারে কারণ চীনের হিসেবটি একটু আলাদা বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।  

সোমবার (২২ নভেম্বর) দুপুরে বাংলাদেশ সোসাইটি অব মেডিসিন আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক বলেন, কো‌ভি‌ডের সময় আমা‌দের ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীরা নিরলসভা‌বে মানু‌ষের সেবা ক‌রে গে‌ছেন। ২০০ ডাক্তার ‌কোভিডে মারা গে‌ছেন। অনেক স্বাস্থ্যকর্মী, সাংবা‌দিকসহ যারা মারা গে‌ছেন; সবার আত্মার প্রতি শ্রদ্ধা জানাই।

মন্ত্রী বলেন, শূন্য থেকে কোভিড পরিস্থিতি মোকাবিলা শুরু করেছিলাম আমরা। ১ ল্যাব থেকে ৮০০টি ল্যাব করা হয়েছে। দিনে ২০ থেকে ৫০ হাজার টিকা দেওয়ার মতো সামর্থ্য তৈরি হয়েছে এখন। কোভিড অবস্থার মধ্যে এক সঙ্গে পনেরো হাজার ডাক্তার ও ২০ হাজার নার্স নিয়োগ দেওয়া হয়েছে। সারা দেশে ১৮ হাজার কোভিড বেড রয়েছে তার মধ্যে এখন ১ হাজার বেডেও চিকিৎসাধীন কোন লোক নেই। এর মানে হলো ৯৫ ভাগ খালি রয়েছে এখন। নয় কোটি মানুষকে প্রথম ডোজ ভ্যাকসিন দেওয়া হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো লোকমান হোসেন মিয়া, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা এবিএম খুরশীদ আলম, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।

সর্বশেষ - বিনোদন