Ajker Digonto
সোমবার , ২১ অক্টোবর ২০১৩ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. অর্থনীতি
  4. আইন- আদালত
  5. আইন-আদালত
  6. আন্তর্জাতিক
  7. আলোচিত মামলা
  8. খুলনা
  9. খেলা
  10. খেলাধুলা
  11. চট্টগ্রাম
  12. চট্টগ্রাম বিভাগ
  13. জাতীয়
  14. ঢাকা
  15. তথ্য প্রযুক্তি

বিএনপি ও ১৮ দলীয় জোটের পক্ষ থেকে নিরপেক্ষ নির্দলীয় সরকারের রূপরেখা

প্রতিবেদক
Staff Reporter
অক্টোবর ২১, ২০১৩ ৫:৩৪ অপরাহ্ণ
বিএনপি ও ১৮ দলীয় জোটের পক্ষ থেকে নিরপেক্ষ নির্দলীয় সরকারের রূপরেখা

21 Oct Khaleda Zia
২১ অক্টোবর ২০১৩। পোর্টাল বাংলাদেশ ডেস্ক :

সোমবার বিকালে বিরোধী দলীয় নেত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া রাজধানীর গুলশানে হোটেল ওয়েস্টিনে এক সংবাদ সম্মেলনে চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে বক্তব্য রাখেন। তাঁর বক্তব্যের সারমর্ম:
১৯৯৬ ও ২০০১ সালের নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকাগুলোর অধীনে সকল দলের অংশগ্রহণে যেই নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল সেগুলো বাংলাদেশের মানুষ এবং বিশ্ববাসীর সামনে বিশ্বাসযোগ্যতা পেয়েছিল। ঐ সরকারগুলোর উপদেষ্টাগণ তাঁদের নিরপেতার জন্য সকল মহল কর্তৃক প্রশংসিত হয়েছিলেন। ঐ দুইটি নির্বাচনের মধ্যে একটিতে আওয়ামী লীগ জয়লাভ করেছিল এবং অপরটিতে বিএনপি জয়লাভ করেছিল। ঐ দুইটি সরকারের প্রত্যেকটিতে (প্রধান উপদেষ্টা ব্যতিত) ১০ জন করে উপদেষ্টা ছিলেন। ঐ ২০ জন উপদেষ্টার মধ্য থেকে বর্তমান সরকারি দল ৫ জনের নাম প্রস্তাব করুক এবং বর্তমান বিরোধী দল ৫ জনের নাম প্রস্তাব করুক। এই ১০ জন হবেন আগামীতে অনুষ্ঠিতব্য নির্বাচনকালীন নিরপে নির্দলীয় সরকারের উপদেষ্টা। সরকার এবং বিরোধী রাজনৈতিক শিবিরের মধ্যে মতৈক্যের ভিত্তিতে বাংলাদেশের যে যো কোনো একজন সম্মানিত নাগরিককে, ঐ নির্বাচনকালীন নিরপে নির্দলীয় অন্তবর্তী সরকারের প্রধান উপদেষ্টা নিয়োগ করার প্রস্তাব করা হয়েছে। বর্তমান সংসদের মেয়াদ শেষ হওয়ার পূর্বেই প্রয়োজনবোধে প্রধান উপদেষ্টা ও উপদেষ্টাগণকে নির্বাচিত করা যায়; যেরকমভাবে সংসদ কর্তৃক রাষ্ট্রপতি, স্পীকার এবং মহিলা সংসদ সদস্যগণকে নির্বাচিত করা হয়, ঐরকমভাবে।

দেশের মানুষ পরিবর্তনের জন্য অপো করছে। দেশের মানুষ অনিশ্চয়তা থেকে মুক্তি পেতে চায়। বেগম খালেদা জিয়া আহ্বান জানান যে, সকলেই জন আকাক্সার প্রতি ইতিবাচকভাবে সাড়া দিবেন।

বিস্তারিত আসছে…

সর্বশেষ - অন্যান্য